Advertisement
২৩ এপ্রিল ২০২৪
বিশ্ব হকি লিগ সেমিফাইনাল // কানাডা ৩ ভারত ২

কানাডার কাছে হেরে ভারত ষষ্ঠ

এ দিন ম্যাচের শুরুতে পেনাল্টি কর্নার থেকে গর্ডন জনস্টনের গোলে কানাডা তিন মিনিটের মধ্যে এগিয়ে যায়। তবে কানাডার গোলের রেশ মেলাতে না মেলাতেই সাত মিনিটের মাথায় দুরন্ত ফ্লিক করে সমতা ফেরান ভারতের হরমনপ্রীত সিংহ।

বল দখলের যুদ্ধে ভারতের সুরিন্দর কুমার। ছবি: এপি

বল দখলের যুদ্ধে ভারতের সুরিন্দর কুমার। ছবি: এপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ জুন ২০১৭ ০৫:১৯
Share: Save:

হকি ওয়ার্ল্ড লিগের সেমিফাইনালে শেষ পর্যন্ত কানাডার কাছে ষষ্ঠ স্থানে শেষ করল ভারত। ম্যাচের ফল কানাডার পক্ষে ৩-২।

লক্ষ্যণীয় ব্যাপার এটাই যে টুর্নামেন্টে এই নিয়ে দ্বিতীয় বার ভারতের চেয়ে র‌্যাঙ্কিংয়ে নিচে থাকা দলের বিরুদ্ধে হারল অল্টমান্সের দল। এই মুহূর্তে ভারতের র‌্যাঙ্কিং ৬। এর আগে ১৪ নম্বরে থাকা মালয়েশিয়ার কাছে হেরেছিলেন সর্দার সিংহরা। এ দিন একাদশ স্থানে থাকা কানাডার কাছেও হারতে হল তাঁদের। গ্রুপ লিগে এই কানাডার বিরুদ্ধেই ৩-০ জিতেছিল ভারত।

এ দিন ম্যাচের শুরুতে পেনাল্টি কর্নার থেকে গর্ডন জনস্টনের গোলে কানাডা তিন মিনিটের মধ্যে এগিয়ে যায়। তবে কানাডার গোলের রেশ মেলাতে না মেলাতেই সাত মিনিটের মাথায় দুরন্ত ফ্লিক করে সমতা ফেরান ভারতের হরমনপ্রীত সিংহ। এর পর দ্বিতীয় কোয়ার্টারে ফের ভারতকে এগিয়ে দিয়েছিলেন তিনি। টুর্নামেন্টে এই নিয়ে ছ’টি গোল হল হরমনপ্রীতের। শুরুতে পিছিয়ে গিয়েও তার পর ২-১ এগিয়ে গিয়ে একের পর এক আক্রমণ কানাডা রক্ষণে আছড়ে ফেলেছিল অল্টমান্সের দল। ম্যাচের এই সময় ছ’টি পেনাল্টি কর্নার পেলেও তার একটা থেকেও গোল করতে ব্যর্থ হয় ভারতীয়রা। সর্দার সিংহদের আক্রমণাত্মক হকির সামনে এই সময় প্রায় কুঁকড়ে গিয়েছিল কানাডার রক্ষণ। ভাগ্য সুপ্রসন্ন হওয়ায় এই সময় গোল খায়নি কানাডা।

আরও পড়ুন: রাহানের শতরান, বড় রানের টার্গেট হোল্ডারদের সামনে

কিন্তু তৃতীয় কোয়ার্টারে গর্ডন জনস্টন এবং কিগান পেরিরা গোল করে কানাডার জয় ছিনিয়ে আনেন। শেষ কোয়ার্টারে ম্যাচ জেতার জন্য প্রবল ভাবে ঝাঁপিয়েছিলেন ভারতীয়রা। কিন্তু ততক্ষণে নিজেদের রক্ষণ এবং মাঝমাঠ গুছিয়ে নিয়ে এসভি সুনীলদের যাবতীয় আক্রমণ প্রতিরোধ করেন কানাডার খেলোয়াড়রা।

এ দিন ভারতকে হারানোয় আগামী বছর বিশ্বকাপ হকিতে খেলার সুযোগ পেয়ে গেল কানাডা। যা হবে ভুবনেশ্বরেই। ভারত যেহেতু আয়োজক তার ফলে সরাসরিই খেলতে পারবে বিশ্ব কাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Canada hockey Hockey World League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE