Advertisement
২৫ এপ্রিল ২০২৪

হকিতে বিদায় ভারতের

আগের ম্যাচে মালয়েশিয়াকে ৫-১ চূর্ণ করে ফাইনালে ওঠার সম্ভাবনা বাঁচিয়ে রেখেছিলেন সর্দার সিংহ-রা। কিন্তু ফাইনালে উঠতে গেলে শুক্রবার আয়ারল্যান্ড-কে বড় ব্যবধানে হারাতে হতো। শুধু তাই নয়।

ভারতীয় হকি দল। পিটিআইয়ের তোলা ফাইল চিত্র।

ভারতীয় হকি দল। পিটিআইয়ের তোলা ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ মার্চ ২০১৮ ০৪:৫৫
Share: Save:

স্বপ্নভঙ্গ! আয়ারল্যান্ডের বিরুদ্ধে হেরে আজলান শাহ কাপ থেকে বিদায় নিল ভারতীয় হকি দল।

আগের ম্যাচে মালয়েশিয়াকে ৫-১ চূর্ণ করে ফাইনালে ওঠার সম্ভাবনা বাঁচিয়ে রেখেছিলেন সর্দার সিংহ-রা। কিন্তু ফাইনালে উঠতে গেলে শুক্রবার আয়ারল্যান্ড-কে বড় ব্যবধানে হারাতে হতো। শুধু তাই নয়। আয়োজক দেশ মালয়েশিয়াকে ড্র করতে হতো ইংল্যান্ডের বিরুদ্ধে। মরণ-বাঁচন ম্যাচে ২-৩ হেরে ছিটকে গেল ভারতীয় হকি দল। আর ভারতের বিরুদ্ধে প্রথম বার জিতে নজির গড়ল আয়ারল্যান্ড। দু’বার এগিয়ে থেকেও গোল ধরে রাখতে পারেননি সর্দার-রা। এ দিন ভারতকে এগিয়ে দেন রমণদীপ সিংহ। রক্ষণের ভুলের কারণে সমতা হারায় ভারত। আয়ারল্যান্ডের হয়ে প্রথম গোল করেন ড্যানিয়েল ও’ডোনোঘুয়ে। তার ঠিক দু’মিনিটের মাথায় পেনাল্টি কর্নার পায় ভারত। সেখান থেকে ব্যবধান বাড়ান ভারতের অমিত রোহিদাস। ২-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ভারত।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আরও একবার ভারতীয় রক্ষণের ভুলে গোল করেন আয়ারল্যান্ডের শন মারে। ম্যাচের শেষ কোয়ার্টারে দ্বিতীয় পেনাল্টি কর্নার পায় আয়ারল্যান্ড। সেই সুযোগ নষ্ট করেননি লি কোল। তাঁর গোলেই আজলান শাহ টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয় সর্দার-দের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey India Sultan Azlan Shah Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE