Advertisement
২০ এপ্রিল ২০২৪
India

এএফসি মেম্বার অ্যাসোসিয়েশন র‌্যাঙ্কিংয়েও উন্নতি ভারতের

কিছু দিন আগেই ফিফার প্রকাশিত ক্রমতালিকায় সেরা ১০০-এর মধ্যে জায়গা করে নেয়েছিল ইন্ডিয়ান টিম। ফিফার পাশাপাশি সদ্য প্রকাশিত হওয়া এএফসি মেম্বার অ্যাসোসিয়েশন র‌্যাঙ্কিংয়েও চার ধাপ উঠে এল ভারতীয় ফুটবল দল।

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৬ জুন ২০১৭ ০০:১০
Share: Save:

ভাল সময় অব্যাহত ভারতীয় ফুটবল দলের। ক্রিকেটের মহাযোগ্যে যখন দেশবাসীর চোখ ইংল্যান্ডের চ্যাম্পিয়ন্স ট্রফিতে তখন নিঃশব্দে একের পর এক সম্মান পেয়ে চলেছে ভারত। কিছু দিন আগেই ফিফার প্রকাশিত ক্রমতালিকায় সেরা ১০০-এর মধ্যে জায়গা করে নেয়েছিল ইন্ডিয়ান টিম। ফিফার পাশাপাশি সদ্য প্রকাশিত হওয়া এএফসি মেম্বার অ্যাসোসিয়েশন র‌্যাঙ্কিংয়েও চার ধাপ উঠে এল ভারতীয় ফুটবল দল।

আরও পড়ুন: নেপাল ম্যাচকে গুরুত্ব দিচ্ছেন কনস্টানটাইনের ছেলেরা

সোমবার প্রকাশিত হওয়া এএফসির ক্রমতালিকা অনুযায়ী ভারতের স্হান হয়েছে ১৫। ২৭.০৮৩ পয়েন্ট নিয়ে এই স্থান অর্জন করে ভারত। ২৭.৭৯০ পয়েন্ট নিয়ে ভারতের আগে আছে সিরিয়া। এএফসির সদ্য প্রকাশিত এই র‌্যাঙ্কিংয়ে প্রত্যাশিত ভাবেই শীর্ষস্থান ধরে রেখেছে আরব আমিরশাহী। তাদের পয়েন্ট ৯৫.৪২৮। এ ছাড়া দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে যথাক্রমে আছে কোরিয়া রিপাবলিক, কাতার এবং চিন। ৭৮.০১৭ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠ স্থানে জায়গা পেয়েছে জাপান। জাপানের ঠিক আগেই ৮০.৪৮৪ পয়েন্ট নিয়ে পাঁচে আছে সৌদি আরব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India AFC Ranking ভারত
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE