Advertisement
২০ এপ্রিল ২০২৪

আমাদের মাঠে অন্য খেলা হবে, মত ইনিয়েস্তার

স্ট্যামফোর্ড ব্রিজের এই ফল নিজেদের ঘরের মাঠে হবে না বলেই মনে করছেন আন্দ্রে ইনিয়েস্তা। ‘‘ক্যাম্প ন্যু-তে আমাদের ঘরের মাঠে অন্য খেলা হবে।

আন্দ্রে ইনিয়েস্তা।

আন্দ্রে ইনিয়েস্তা।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:৪২
Share: Save:

বল দখলের লড়াইয়ে এগিয়ে থেকেও চেলসির বিরুদ্ধে গোলের মুখ দেখতে পায়নি বার্সেলোনা। একমাত্র গোল করে লিওনেল মেসি তাঁর চেলসির বিরুদ্ধে অভিশপ্ত রেকর্ড মেরামত করতে পেরেছেন ঠিকই। তাঁর দলের সম্মান রক্ষাও করতে পেরেছেন। হেরে ফিরতে হয়নি বার্সেলোনাকে।

স্ট্যামফোর্ড ব্রিজের এই ফল নিজেদের ঘরের মাঠে হবে না বলেই মনে করছেন আন্দ্রে ইনিয়েস্তা। ‘‘ক্যাম্প ন্যু-তে আমাদের ঘরের মাঠে অন্য খেলা হবে। নিজেদের সমর্থকদের সামনে, নিজেদের স্টেডিয়ামে একেবারেই অন্য খেলা হবে,’’ বলেছেন বার্সেলোনার বহু যুদ্ধের ঘোড়া, যিনি মঙ্গলবার রাতের ম্যাচেও মেসির জন্য গোলের বলটি সাজিয়ে দিয়েছিলেন।

চেলসির বিরুদ্ধে জীবনের প্রথম গোল করে যতই শিরোনামে থাকুন মেসি, অস্বীকার করা যাচ্ছে না ইনিয়েস্তার অবদান। ন’বছর আগে শেষ মুহূর্তে গোল করে তিনি বার্সেলোনাকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলেছিলেন। সেই ম্যাচের সঙ্গে তুলনা করা হচ্ছে তাঁর স্ট্যামফোর্ড ব্রিজের পারফরম্যান্সের। স্পেন এবং বার্সেলোনার মাঝমাঠের জাদুকর প্রমাণ করে দিয়েছেন, তেত্রিশেও তিনি ফুরিয়ে যাননি।

অনেকেই মনে করছেন, প্রথম পর্বের ফল ১-১ হওয়ায় দু’পক্ষকেই ক্যাম্প ন্যু-তে মেসিদের ঘরের মাঠে জয়ের জন্য ঝাঁপাতে হবে। তাতে অনেক ‘ওপেন’ খেলা হবে বলে বিশেষজ্ঞদের ধারণা। ইনিয়েস্তাও সে রকমই মনে করছেন। ‘‘ওরা সর্বস্ব দিয়ে ঝাঁপাবে। আমরাও মরিয়া থাকব। চেলসি ইউরোপের সেরা দলগুলির একটি এবং চ্যাম্পিয়ন্স লিগে সামান্য ভুলচুক করলেই ম্যাচ ফস্কে যেতে পারে,’’ সতর্কতার সুরে বলেছেন তিনি।

প্রথম লেগের এই ড্র বার্সেলোনা ভক্তদের খুব খুশি হয়তো করবে না। তবু অ্যাওয়ে ম্যাচ ড্র করে ফেরায় অনেকেই মেসিদের এগিয়ে রাখছেন। বিশেষজ্ঞদের মতে, ক্যাম্প ন্যু-তে গিয়ে বার্সেলোনাকে হারাতে গেলে চেলসিকে অভাবনীয় কিছু করতে হবে। ‘‘আমরা জানতাম স্ট্যামফোর্ড ব্রিজে কাজটা কঠিন হবে না। তবু একটা গোল যে আমরা করতে পেরেছি, সেটা খুবই গুরুত্বপূর্ণ।’’

ইংলিশ প্রিমিয়ার লিগের মাঠে বহু দিন পরে ফিরলেন লুইস সুয়ারেস-ও। নিজে গোল না পেলেও মেসির সাফল্যে খুশি তিনি। ইনিয়েস্তার মতো তিনিও মনে করছেন, ১৪ মার্চ ফিরতি লেগে সুবিধেজনক অবস্থায় মাঠে নামবে বার্সেলোনা। ‘‘ঘরের মাঠে আমরা শক্তিশালী। অ্যাওয়ে গোল করে রাখাটা আমাদের পক্ষে যাবে। ক্যাম্প ন্যু-তে গিয়ে ওদের গোল করার চেষ্টা করতে হবে। আমরা অনেক চাপমুক্ত অবস্থায় খেলতে পারব।’’ মঙ্গলবার রাতের ম্যাচে হলুদ কার্ড দেখেন সুয়ারেস। তবে ফিরতি পর্বে খেলা নিয়ে অসুবিধে নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE