Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ICC

টেস্ট খেলার স্বীকৃতি পেল আয়ারল্যান্ড-আফগানিস্তান

আইসিসির পক্ষ থেকে এই স্বীকৃতি পেয়ে খুশি দুই দেশের ক্রিকেট বোর্ড। এই সম্মানকে ইদের উপহার হিসাবে ব্যাখ্যা করল আফগান ক্রিকেট বোর্ড।

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২২ জুন ২০১৭ ২৩:৪৮
Share: Save:

বিগত কয়েক বছর ক্রিকেটের প্রতি দায়বদ্ধতার এবং ভালো ফলাফলের পুরস্কার পেল আয়ারল্যান্ড এবং আফগানিস্তান। বৃহস্পতিবার লন্ডনে আফগান এবং আইরিশ ক্রিকেট বোর্ডকে টেস্ট খেলার স্বীকৃতি দিল আইসিসি।

টেস্ট খেলার স্বীকৃতি দেওয়ার সঙ্গে সঙ্গে আয়ারল্যান্ড ও আফগানিস্তানকে পূর্ণ সদস্য পদ দেওয়া হল। ১১ এবং ১২ তম দেশ হিসাবে এই স্বীকৃতি পেল আফগানিস্তান এবং আয়ারল্যান্ড।

দু’দেশকে এই স্বীকৃতি দেওয়ার পর আইসিসির এক আধিকারিক বলেন, “আইসিসির নতুন নিয়মের উপর ভিত্তি করে এই দুই দেশকে স্বীকৃতি দেওয়া হয়েছে।”

আরও পড়ুন: কুম্বলে-কোহালি সংঘাতে উঠে এল কিছু গোপন তথ্য

আইসিসির পক্ষ থেকে এই স্বীকৃতি পেয়ে খুশি দুই দেশের ক্রিকেট বোর্ড। আফগান ক্রিকেট বোর্ডের সিইও সাফিক স্তানিকজাই বলেন, “আফগানিস্তানের মত দেশের কাছে এটা খুবই বড় একটা সম্মান। আইসিসির পক্ষ থেকে ইদের আগাম উপহার পেলাম আমরা।”

অন্য দিকে আয়ারল্যান্ড ক্রিকেটের সিইও বলেন “আইসিসির পক্ষ থেকে এই ঐতিহাসিক স্বীকৃতি পেয়ে আমরা গর্বিত। এই সম্মান আইরিশ ক্রিকেটকে আরও এগিয়ে যেতে সাহায্য করবে।”

আইসিসির এই সিদ্ধান্তের ফলে ২২ জুন ২০১৭ তারিখটা আয়ারল্যান্ড এবং আফগানিস্তানের ক্রিকেট ইতিহাসের যে স্বর্ণাক্ষরে লেখা থাকবে তা আর বলার অপেক্ষা রাখে না। ২০০০ সালে বাংলাদেশকে শেষ টেস্ট প্লেয়িং খেলার স্বীকৃতি দিয়েছিল আইসিসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE