Advertisement
২৩ এপ্রিল ২০২৪

সমর্থকদের হেনস্থায় ক্ষুব্ধ জন আব্রাহাম

নিগৃহীত মহিলার পাশে দাঁড়িয়ে তারা চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছে আইএসএল কর্তৃপক্ষের কাছে। গোটা ঘটনার সূত্রপাত, বৃহস্পতিবার রাতে।

বিরক্ত: অভিযুক্ত সমর্থকের শাস্তি চান জন। ফাইল চিত্র

বিরক্ত: অভিযুক্ত সমর্থকের শাস্তি চান জন। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৭ ০৪:১৭
Share: Save:

প্রথম ম্যাচে এফসি গোয়ার কাছে হারের পর বৃহস্পতিবার জিতে তিন পয়েন্ট পেলেও বিতর্ক এড়াতে পারল না অভিষেক বচ্চনের দল চেন্নাইয়িন এফসি। জয়ের ম্যাচে চেন্নাইয়ের দলটির সমর্থকরা জড়িয়ে পড়েন গ্যালারিতে বিপক্ষ দলের মহিলা সমর্থককে নিগ্রহ কাণ্ডে। যে দলের মালিক আবার জন আব্রাহাম। গোটা ঘটনায় ক্ষুব্ধ জনের দল নর্থইস্ট ইউনাইটেড এফসি। নিগৃহীত মহিলার পাশে দাঁড়িয়ে তারা চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছে আইএসএল কর্তৃপক্ষের কাছে। গোটা ঘটনার সূত্রপাত, বৃহস্পতিবার রাতে। নর্থইস্ট ইউনাইটেড এফসি-র বিরুদ্ধে ঘরের মাঠ মেরিনা এরিনা-তে ৩-০ জেতে অভিষেক বচ্চনের চেন্নাইয়িন এফসি। সেখানেই খেলা চলাকালীন নর্থইস্ট ইউনাইটেডের একদল সমর্থককে হেনস্থা করে চেন্নাইয়িন সমর্থকরা। হেনস্থা হওয়া দলে বেশ কয়েকজন মহিলা ছিলেন। যে ঘটনার ভিডিও ফুটেজ এ দিন সকাল থেকেই ছড়িয়ে পড়ে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে। নর্থইস্ট ইউনাইটেডের মিডিয়া ম্যানেজার রাহুল সেনগুপ্ত বলছেন, ‘‘ফুটেজে ওই ঘটনা মিনিট খানেক থাকলেও, গোটা ঘটনাটা পনেরো মিনিটের। আমাদের সমর্থকদের শুধু কুশ্রী অঙ্গভঙ্গী করাই নয়, বর্ণবিদ্বেষমূলক মন্তব্যও করা হচ্ছিল। পুরো বিষয়টি জানিয়ে আইএসএল কর্তৃপক্ষকে অভিযোগ করা হয়েছে। গোটা দেশে আমাদের সমর্থকদের নিরাপত্তার প্রশ্ন রয়েছে।’’

নর্থইস্ট ইউনাইটেডের মালিক জন আব্রাহাম হেনস্থা হওয়া ওই মহিলা সমর্থকের পাশে দাঁড়িয়ে এক বিবৃতিতে বলেছেন, ‘‘এই ঘটনা খুবই দুঃখজনক। যে মহিলা এই অপমানের শিকার, তাঁর পাশে রয়েছি। যারা এই ধিক্কারজনক কাণ্ড ঘটিয়েছে তারা প্রকৃত ফুটবল সমর্থক নয়। কারণ, আমি বা অভিষেক কেউ এই আচরণ সমর্থন করি না।’’ সঙ্গে উত্যক্তকারী সমর্থককে উদ্দেশ্য করে জনের হুঙ্কার, ‘‘আপনাকে খুঁজে বার করব। যাতে আপনি শাস্তি পান। ওই মহিলার কাছে ক্ষমা চাইতে হবে আপনাকে।’’

গোটা ঘটনায় অনুতপ্ত চেন্নাইয়িন এফসিও। টুইটারে তাদের প্রতিক্রিয়া, ‘‘গ্যালারিতে সমর্থকদের বর্ণবিদ্বেষমূলক বা কোনও অশালীন আচরণ সমর্থনযোগ্য নয়। তা রুখতে কড়া পদক্ষেপ সব সময় নিয়েছে ক্লাব।’’ গোটা ঘটনায় ক্ষুব্ধ আইএসএল কর্তৃপক্ষও। নর্থইস্ট ইউনাইটেডের অভিযোগ পেয়েই চেন্নাইয়িন এফসি-র কাছে গ্যালারির সংশ্লিষ্ট অংশের সিসিটিভি ফুটেজ চেয়ে পাঠিয়েছে তারা। তার ভিত্তিতেই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে। শোনা যাচ্ছে, নিরাপত্তার কথা ভেবে সফরকারী দলের সমর্থকদের জন্য এ বার থেকে বিশেষ গেট ও বিশেষ ব্লকের ব্যবস্থা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football ISL 2017-18 ISL 4
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE