Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Usain Bolt

বোল্টই অনুপ্রেরণা, দৌড় জিতে বললেন গ্যাটলিন

শুধু জাস্টিনই নন, এ দিন বোল্টের প্রশংসা শোনা যায় লন্ডন বিশ্ব চ্যাম্পিয়ানসিপে রুপো জেতা ক্রিস্টিয়ান কোলম্যানের গলায়ও।

তুমিই সেরা। রেসের পর বোল্টের সামনে নতজানু গ্যাটলিন। ছবি রয়টার্স।

তুমিই সেরা। রেসের পর বোল্টের সামনে নতজানু গ্যাটলিন। ছবি রয়টার্স।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৭ ১৪:৩৪
Share: Save:

লন্ডনে বিশ্ব চ্যাম্পিয়ানশিপে শেষবারের মত একশো মিটারের দৌড়ে নেমেছিলেন কিংবদন্তি অ্যাথলিট উসেইন বোল্ট। কিন্তু জীবনের শেষ একশো মিটার দৌড়ে অন্যতম প্রতিদ্বন্দ্বী জাস্টিন গ্যাটলিনের কাছে হারতে হতে হয় বোল্টকে। তবে, লন্ডনের চ্যাম্পিয়নশিপে সোনা না জিতলেও, গ্যালারিতে উপস্থিত হাজার হাজার ক্রীড়া প্রেমী মানুষের মন জিতে নিয়েছেন তিনি। যার প্রমাণ মেলে ফাইনালের শেষে। শুধু অসংখ্য ক্রীড়াপ্রেমিই নয়, বোল্ট জিতে নিয়েছেন প্রতিদ্বন্দ্বী গ্যাটলিন-কোলম্যানদের মনও। ম্যাচের শেষে বোল্টকে জড়িয়ে ধরেন আমেরিকার কিংবদন্তি জাস্টিন গ্যাটলিন। সেই সময় জলও দেখা যায় গ্যাটলিনের চোখে।

আরও পড়ুন: গ্যাটলিনের কাছে হেরে গেলেন বোল্ট

এ দিন ম্যাচ শেষে জাস্টিন বলেন, “চলতি বছর বিভিন্ন সময় জয়-পরাজয়, দু’টির স্বাদই আমি পেয়েছি। তবে, বোল্টের সঙ্গে এই দৌড় ছিল অনবদ্য। এটা ওঁর কেরিয়ারের শেষ দৌড় ছিল। ট্র্যাকে আমরা একে অন্যের প্রতিদ্বন্দ্বী ঠিকই তবে ট্র্যাকের বাইরে আমরা হাসি-ঠাট্টার মধ্যে দিয়ে ভাল সময় কাটিয়েছি।” বোল্টই যে তাঁর অনুপ্রেরণা, তা-ও বলেন জাস্টিন গ্যাটলিন।

আরও পড়ুন: দুরন্ত অশ্বিন, চ্যালেঞ্জার মেন্ডিস

শুধু জাস্টিনই নন, এ দিন বোল্টের প্রশংসা শোনা যায় লন্ডন বিশ্ব চ্যাম্পিয়ানসিপে রুপো জেতা ক্রিস্টিয়ান কোলম্যানের গলায়ও। তিনি বলেন, “বোল্টকে হারানোয় এ দিনটি আমার কাছে একটি ঐতিহাসিক দিন হয়ে থাকবে। এই খেলকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছেন বোল্ট। ওঁর খেলা দেখেই আমি বড় হয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE