Advertisement
১৯ এপ্রিল ২০২৪

জিতেও সতর্কবার্তা জুভেন্তাস কোচের

ম্যাচের শেষ মুহূর্তে জুভেন্তাসের মারিও মাঞ্জুকিচের গোল নাটক জমিয়ে দিল গ্রুপ ‘ডি’-র। পিছিয়ে পড়েও জুভেন্তাস ১-২ হারাল স্পোর্টিং লিসবনকে। আলেক্স সান্দ্রোর আত্মঘাতী গোলে স্পোর্টিং এগিয়ে গিয়েছিল ১২ মিনিটে। কিন্তু মিরালেম পিয়ানিচ প্রথমার্ধেই গোল শোধ করে দেন।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৭ ০৩:০৬
Share: Save:

ম্যাচের শেষ মুহূর্তে জুভেন্তাসের মারিও মাঞ্জুকিচের গোল নাটক জমিয়ে দিল গ্রুপ ‘ডি’-র। পিছিয়ে পড়েও জুভেন্তাস ১-২ হারাল স্পোর্টিং লিসবনকে। আলেক্স সান্দ্রোর আত্মঘাতী গোলে স্পোর্টিং এগিয়ে গিয়েছিল ১২ মিনিটে। কিন্তু মিরালেম পিয়ানিচ প্রথমার্ধেই গোল শোধ করে দেন। খেলা শেষ হওয়ার ৬ মিনিটে আগে মাঞ্জুকিচ জয়ের গোলটি করেন ইতালির ক্লাবের হয়ে।

এই জয়ের ফলে জুভেন্তাস এখন গ্রুপে দু’নম্বরে রয়েছে। বার্সেলোনার চেয়ে তারা ৩ পয়েন্টে পিছিয়ে। যদিও জুভেন্তাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি মনে করছেন, তাঁদের দলকে অনেক ক্ষুরধার হতে হবে ভাল কিছু করতে গেলে। গত তিন বছরে দু’বার রানার্স হয়েছে জুভেন্তাস। কিন্তু আলেগ্রি মনে করছেন, চ্যাম্পিয়ন হতে গেলে অতিরিক্ত সেই ঝকমকানি আনতে হবে তাঁদের খেলায়। ‘‘এই মুহূর্তে জুভেন্তাস সেই আগের মতো অসাধারণ কোনও টিম নয়। চোট-আঘাতের সমস্যা আমাদের ভোগাচ্ছে। ফিটনেস সংক্রান্ত কারণ রয়েছে। কিন্তু পারফরম্যান্সেও অনেক উন্নতি ঘটাতে হবে,’’ বলছেন আলেগ্রি। বিশেষ করে সান্দ্রোর আত্মঘাতী গোল যেভাবে বোকা বানাল অভিজ্ঞ বুফনকেও, তা দুশ্চিন্তায় রাখবে জুভেন্তাস কোচকে। তবে তিনি ভাল লক্ষণ বলতে গোলটা খাওয়ার পরে তাঁর দলের প্রতিক্রিয়ার কথা বলছেন। ‘‘ধাক্কাটা খাওয়ার পরে ওরা ঝাঁপিয়েছিল। তার পর খেলায় অনেক ঝাঁঝ এসেছিল,’’ বলছেন তিনি। কিন্তু এটাও মনে করাতে ভোলেননি যে, ম্যাচের ইনজুরি টাইমে গোল খেয়ে যাচ্ছিল তাঁর দল।

আরও পড়ুন: ভাগ্যহীন প্রহরীকে গোল দিয়ে তার পর অভিনব সান্ত্বনা

ইতালির লিগে শেষ ৬টি মরসুমেই খেতাব জিতেছে জুভেন্তাস। কিন্তু এ বারে যেন সেই ছন্দ দেখা যাচ্ছে না। গত শনিবার তারা লাজিওর কাছে হেরেছে। ঘরের মাঠে গত দু’বছরেরও বেশি সময়ে এই প্রথম হারল তারা। সেরি আ-তে এ বার চতুর্থ স্থানে রয়েছেন বুফন-রা। সেই কারণেই বুধবারের কষ্টার্জিত জয়কে তিনি মূল্যবান বলে ধরছেন। এর পর ৩১ অক্টোবর লিসবনে যাচ্ছে দল। তার পর ২২ নভেম্বর মেসির বার্সেলোনার মুখোমুখি। ৫ ডিসেম্বরে গ্রিসের অলিম্পিয়াকোসের বিরুদ্ধে ম্যাচ।

অভিজ্ঞ ডিফেন্ডার জর্জে কিয়েল্লিনি অবশ্য বলছেন, ‘‘আমরা অনেকটা ডিজেল ইঞ্জিনের মতো চলছি, যারা অনেকটা সময় নিয়ে নেয় গরম হতে। আমরা চেষ্টা করে যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Massimiliano Allegri Juventus Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE