Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sports News

উঠে গেল নির্বাসন, কেপ টাউন টেস্টে রাবাডা

সোমবার ভিডিও কনফারেন্সে ছ’ঘণ্টা শুনানি চলার পর শেষ পর্যন্ত তুলে নেওয়া হয় রাবাডার নির্বাসন। রাবাডার হয়ে লড়াই করেন দক্ষিণ আফ্রিকার নাম করা উকিল দালি এমফু। তার পর রাবাডার তিন ডিমেরিট পয়েন্ট থেকে একটি ডিমেরিট পয়েন্ট বাদ যায়।

কাগিসো রাবাডা। ছবি: রয়টার্স।

কাগিসো রাবাডা। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
কেপ টাউন শেষ আপডেট: ২০ মার্চ ২০১৮ ১৫:২৪
Share: Save:

নির্বাসন উঠে গেল কাগিসো রাবাডার। খেলতে পারবেন কেপ টাউন টেস্টে। দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠের মধ্যেই স্টিভ স্মিথকে ধাক্কা মেরে ম্যাচ কমিশনারের ক্ষোভের মুখে পড়েছিলেন রাবাডা। তাঁর আগে ডেভিড ওয়ার্নারকে আউট করার পর রাবাডার অঙ্গভঙ্গিও সঠিক ছিল না।

দুটো মিলে রাবাডার যা ডিমেরিট পয়েন্ট হয়েছিল তার ফলে তাঁকে দু’ম্যাচের জন্য নির্বাসিত করা হয়েছিল। যার ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরের দুটো টেস্ট থেকে বাইরে চলে গিয়েছেন কাগিসো রাবাডা। এর পরই নির্বাসন তুলে নেওয়ার জন্য আবেদন জানান তিনি।

সোমবার ভিডিও কনফারেন্সে ছ’ঘণ্টা শুনানি চলার পর শেষ পর্যন্ত তুলে নেওয়া হয় রাবাডার নির্বাসন। রাবাডার হয়ে লড়াই করেন দক্ষিণ আফ্রিকার নাম করা উকিল দালি এমফু। তার পর রাবাডার তিন ডিমেরিট পয়েন্ট থেকে একটি ডিমেরিট পয়েন্ট বাদ যায়। সাময়িকভাবে ম্যাচ রেফারি জেফ ক্রো এই সিদ্ধান্ত নিয়েছেন। সঙ্গে কেটে নেওয়া হয়েছে ম্যাচ ফি-র ২৫ শতাংশ।

আরও পড়ুন
দীনেশের উইনিং ছক্কা কেন দেখতে পেলেন না রোহিত

শুনানিতে উপস্থিত ছিলেন অধিনায়ক ফাফ দু প্লেসি এবং টিম ম্যানেজার মহম্মদ মোসাজি। হিয়ারিং শেষে মোসাজি বলেন, ‘‘আমরা আমাদের অবস্থান জানিয়েছি। এ বার ওদের সিদ্ধান্ত ও কী করবে।’’ যদিও রাবাডাক নির্বাসন তুলে নিয়ে আইসিসি জানিয়েছে, এটা সব ক্রিকেটারদের ক্ষেত্রে একটা সতর্কবার্তা, যাতে তাঁরা ক্রিকেটের মান বজায় রাখতে পারে।

পোর্ট এলিজাবেথ টেস্টে স্মিথকে ধাক্কা দিয়ে তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন রাবাডা। যেটা তাঁর ডিমেরিট পয়েন্ট আটে নিয়ে গিয়েছিল ২৪ মাসের মধ্যে। যার ফলে আইসিসির নিয়ম অনুযায়ী দু’ম্যাচের জন্য নির্বাসিত করা হয়েছিল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE