Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ক্রো-কে টপকে সেঞ্চুরির শীর্ষে কেন

শুক্রবার ইংল্যান্ডের বিরুদ্ধে ১৮তম সেঞ্চুরি করে নিউজিল্যান্ডের হয়ে টেস্টে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হয়ে গেলেন তাদের বর্তমান ক্রিকেট অধিনায়ক।

কীর্তি: টেস্ট সেঞ্চুরির নজির গড়ার পরে উইলিয়ামসন। ছবি: গেটি ইমেজেস

কীর্তি: টেস্ট সেঞ্চুরির নজির গড়ার পরে উইলিয়ামসন। ছবি: গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৮ ০৩:৪৫
Share: Save:

নিউজিল্যান্ড ব্যাটসম্যান হিসেবে মার্টিন ক্রো-কে টপকে গিয়ে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হয়ে গেলেন কেন উইলিয়ামসন। ক্যানসারে আক্রান্ত হয়ে অকালে প্রয়াত কিংবদন্তি ক্রো-র ছিল ১৭টি সেঞ্চুরি। গত বছরই তাঁর কীর্তিকে স্পর্শ করেছিলেন রস টেলর এবং উইলিয়ামসন।

শুক্রবার ইংল্যান্ডের বিরুদ্ধে ১৮তম সেঞ্চুরি করে নিউজিল্যান্ডের হয়ে টেস্টে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হয়ে গেলেন তাদের বর্তমান ক্রিকেট অধিনায়ক। প্রথম দিনেই দুই পেসার ট্রেন্ট বোল্ট এবং টিম সাউদির দাপটে মাত্র ৫৮ রানে শেষ হয়ে গিয়েছিল ইংল্যান্ডের ইনিংস। দ্বিতীয় দিনে উইলিয়ামসনের সেঞ্চুরির পরে নিউজিল্যান্ড ২২৯-৪ অবস্থায় বৃষ্টি নেমে খেলা বন্ধ করে দেয়। তত ক্ষণে অবশ্য প্রথম ইনিংসে ১৭১ রানে এগিয়ে গিয়েছে নিউজিল্যান্ড। ১০২ রান করে জেমস অ্যান্ডারসনের বলে এলবিডব্লিউ হন উইলিয়ামসন।

নতুন কীর্তি গড়ার দিনে মার্টিন ক্রো-কেই তাঁর দেশের সর্বকালের সেরা ব্যাটসম্যান হিসেবে মানছেন উইলিয়ামসন। বলেছেন, ‘‘আমার চোখে নিউজিল্যান্ডের সর্বকালের সেরা ব্যাটসম্যান ক্রো-ই।’’ যোগ করছেন, ‘‘পরিসংখ্যান নিয়ে আমি কখনও ভাবি না। দলকে সাহায্য করাই আমার কর্তব্য। ক্রিজ কামড়ে পড়ে থাকা উচিত ছিল আমার।’’

মাত্র ২৩.১ ওভার হওয়ার পরে বৃষ্টির জন্য বন্ধ হয়ে যায় দ্বিতীয় দিনের খেলা। চার উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের রান ২২৯। ক্রিজে রয়েছেন হেনরি নিকোল্‌স (৪৯) ও বি. জে. ওয়াটলিং (১৭)। অ্যান্ডারসনের বলে গালি দিয়ে বল ঠেলে একটি রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন উইলিয়ামসন। সেটাই হয়ে থাকল ঐতিহাসিক মুহূর্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Kane Williamson Martin Crowe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE