ভারতীয় ব্যাডমিন্টনে ইতিহাস রচনা করলেন কিদাম্বি শ্রীকান্ত। স্ট্রেট সেটে হারালেন বিশ্বের ৪৭ নম্বর কাজুমাসা সাকাইকে। রবিবার ইন্দোনেশিয়া ওপেন সুপার সিরিজের ফাইনাল পৌঁছেছিলেন এই ভারতীয় বিশ্বের এক নম্বর ওয়ান-হোকে হারিয়ে। তার পরই শুরু হয়ে গিয়েছিল সাফল্যের সময় গোনা। রাত পোহালেই ছিল সেই ম্যাচ। প্রত্যাশা রাখলেন ভারতের এই ব্যাডমিন্টন তারকা। সরাসরি সেটে ওড়ালেন প্রতিপক্ষকে। মাত্র ৩৭ মিনিট লাগল কিদাম্বি শ্রীকান্তের কেরিয়ারের তৃতীয় সুপার সিরিজ খেতাব জিততে। শনিবার বিশ্বের এক নম্বরকে হারানোর পরে রবিবার ফাইনালে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ২২ নম্বরে থাকা শ্রীকান্তের চ্যালেঞ্জ ছিল বিশ্বের ৪৭ নম্বর কাজুমাসা সাকাইয়ের বিরুদ্ধে। স্ট্রেট গেমে ম্যাচ জিতে নেন শ্রীকান্ত ২১-১১, ২১-১৯। সোনার পদকের সঙ্গে পেলেন ৭৫ হাজার ডলারও। 

আরও খবর: সচিন-যুগ শেষ হলেও সুধীররা কিন্তু রয়েই যান

প্রথম সেট ১৩ মিনিটেই জিতে নিয়েছিলেন শ্রীকান্ত। ফল ২১-১১। শুরুতে লড়াই দিলেও পরে তা ধরে রাখতে ব্যর্থ শ্রীকান্তের প্রতিপক্ষ। প্রথম গেমে শেষে শ্রীকাম্ত এগিয়ে গিয়েছিলেন ১১-৮এ। দ্বিতীয় গেমেই ২১-১১তে সেট জিতে নেন তিনি। সঙ্গে একটি গেম পয়েন্টও আসে তাঁর দখলে। দ্বিতীয় সেটে কিছুটা লড়াই দেন সাকাই। একটা সময় ১৯-১৯ করে ফেলেন তিনি। কিন্তু শেষ বেলায় বাজিমাত করেন শ্রীকান্ত। ফল দাঁড়ায় ২১-১৯। দু’সেটেই শেষ হয়ে যায় খেলা। ইন্দোনেশিয়া ওপেন জিতে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে উঠে এলেন। 

শ্রীকান্তের এই দুরন্ত সাফল্যে শুভেচ্ছার বন্যায় ভাসছে সোশ্যাল মিডিয়া। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অভিনন্দন জানান সোশ্যাল মিডিয়ায় শ্রীকান্তকে। ভারতীয় ব্যাডমিন্টন সংস্থার প্রেসিডেন্ট হেমন্ত বিশ্ব শর্মা টুইটে অভিনন্দন জানানোর পাশাপাশি শ্রীকান্তের জন্য পাঁচ লক্ষ টাকার পুরস্কারের কথাও ঘোষণা করেছেন।