Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Kolkata Knight Riders

কেকেআর-এর নতুন অধিনায়ক দীনেশ কার্তিক

আসন্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স(কেকেআর)-র  অধিনায়ক কে হবেন তা নিয়ে জল্পনা চলছিল দীর্ঘ দিন ধরেই। অবশেষে ২০১৮ আইপিএলের জন্য অধিনায়কের নাম ঘোষণা করল কেকেআর।

আসন্ন আইপিএলে কেকেআর-কে নেতৃত্ব দেবেন দীনেশ কার্তিক। ফাইল চিত্র।

আসন্ন আইপিএলে কেকেআর-কে নেতৃত্ব দেবেন দীনেশ কার্তিক। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৮ ১২:২৮
Share: Save:

আসন্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স(কেকেআর)-র অধিনায়ক কে হবেন তা নিয়ে জল্পনা চলছিল দীর্ঘ দিন ধরেই। অবশেষে ২০১৮ আইপিএলের জন্য অধিনায়কের নাম ঘোষণা করল কেকেআর। অধিনায়কত্বের ব্যাটন তুলে দেওয়া হল উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিকের হাতে। সহ অধিনায়ক হলেন রবিন উথাপ্পা।

জানুযারিতে আইপিএলের নিলামে ৭ কোটি ৪০ লক্ষ টাকা খরচ করে কার্তিককে দলে নেয় কেকেআর টিম ম্যানেজমেন্ট।

নতুন দায়িত্ব পেয়ে কার্তিক বলেন, “আইপিএলের অন্যতম সফল দল কেকেআর। এই দলের প্রতিনিধিত্ব করতে পেরে আমি সম্মানিত। নতুন চ্যালেঞ্জের জন্য তৈরি। অভিজ্ঞতা এবং তারুণ্যের সংমিশ্রণে দারুণ ভাবে তৈরি আমাদের দল।”

আরও পড়ুন: মর্কেলদের প্রত্যাঘাত, তবু এগিয়ে স্মিথরা

আরও পড়ুন: দেওধরে আজ শামি বনাম উমেশ

৩২ বছর বয়সী এই তারকা ক্রিকেটার আইপিএলে প্রতিটি সংস্করণেই অংশ নিয়েছেন। খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, মুম্বই ইন্ডিয়ান্স, কিঙ্গস ইলেভেন পঞ্জাব, দিল্লি ডেয়ারডেভিলস, গুজরাত লায়ন্সের মতো দলের হয়ে। আইপিএল কেরিয়ারে ১৫২টি ম্যাচ খেলেছেন দীনেশ। ১৫২ ম্যাচে তাঁর সংগ্রহ ২৯০৩ রান। গড় ২৪.৮১। কার্তিকের ঝুলিতে আছে ১৪টি অর্ধশতরান।

ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটরক্ষক হিসেবেও কার্তিকের পারফরম্যান্স বেশ ভাল। তাঁর নামের পাশে আছে ৮৮টি ক্যাচ এবং ২৬টি স্ট্যাম্পিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE