Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lalchand Rajput

‘সহবাগ-শাস্ত্রীর সঙ্গে কোনও লড়াই নেই’

অনিল কুম্বলের পদত্যাগের পর বিরাট কোহালিদের কোচ হওয়ার দৌড়ে রয়েছেন রবি শাস্ত্রী, লালচাঁদ রাজপুত, বীরেন্দ্র সহবাগেরা।

লালচাঁদ রাজপুত।-ফাইল চিত্র

লালচাঁদ রাজপুত।-ফাইল চিত্র

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৭ ২২:৫৯
Share: Save:

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। তার পরই‌ ঠিক হয়ে যাবে, ভারতীয় কোচের হট সিটে কে বসতে চলেছেন।

অনিল কুম্বলের পদত্যাগের পর বিরাট কোহালিদের কোচ হওয়ার দৌড়ে রয়েছেন রবি শাস্ত্রী, লালচাঁদ রাজপুত, বীরেন্দ্র সহবাগেরা। ১০ জুলাই বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটির সামনে বসার আগে অকপট লালচাঁদ রাজপুত। সে দিন উপদেষ্টা কমিটিতে তাঁকে সৌরভ গঙ্গ্যোপাধ্যায়, সচিন তেন্ডুলকর, ভি ভি এস লক্ষণের মুখোমুখি হতে হবে।

আরও পড়ুন: ‘টেস্ট ক্রিকেটে পাওয়া সব সাফল্যের নেপথ্যে দাদা’: সহবাগ

শনিবার রাজপুত জানান, সহবাগ-শাস্ত্রীর মত প্রতিদ্বন্দ্বী থাকলেও তাঁদের সঙ্গে তাঁর কোনও লড়াই নেই। ভারতের টি-২০ বিশ্বকাপ জয়া কোচ বলেন, “শাস্ত্রী, সহবাগ বা অন্যদের সঙ্গে আমার কোনও লড়াইয়ের যায়গা আছে বলে আমি মনে করি না। যে যোগ্য তিনিই জাতীয় দলের দায়িত্বে আসবেন।”

অতীতেও ভারতীয় দলের দায়িত্ব পালন করেছেন লালচাঁদ। এ মুহূর্তে আফগানিস্তানের কোচের দায়িত্বে রয়েছেন তিনি। তাঁর কোচিংয়েই ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ জিতেছিল মহেন্দ্র সিংহ ধোনিরা। সে কথাও মনে করিয়ে দেন রাজপুত। তিনি বলেন, “অতীতে নিজের দায়িত্ব ভাল ভাবেই পালন করেছি। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপে আমার কোচিংয়েই ভারত চ্যাম্পিয়ন হয়েছিল।” শুধু টি-২০ বিশ্বকাপই নয়, রাজপুতের কোচিংয়ে ২০০৭ সালে পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট ও একদিনের সিরিজ জিতেছিল ভারত।

রাজপুতের আরও সংযোজন, “‌২০০৭ বিশ্বকাপে প্রথম রাউন্ডে ছিটকে যাওয়ার পর দল বিধ্বস্ত ছিল। আমি দায়িত্ব নেওয়ার পর ক্রিকেটারদের মানসিক ভাবে চাঙ্গা করার দায়িত্ব নিই। হাতে সময় ছিল কম, দ্রুত দলের সঙ্গে মানিয়ে নিতে হয়েছিল।সেই সময়ও নিজের সেরাটা দিয়েছিলাম, এ বার দায়িত্ব পেলে সেটাই করব। রেকর্ডই আমার হয়ে কথা বলবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE