Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ইপিএলে প্রথম হার, তবু শীর্ষে ম্যান সিটি

রবিবার লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ডে নাটকীয় ম্যাচে গুয়ার্দিওলার দল হারল ৩-৪। এ দিন, হারলেও ২৩ ম্যাচের পরে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকছে ম্যাঞ্চেস্টার সিটি।

হুঙ্কার: ম্যান সিটি-কে হারিয়ে য়ুর্গেন ক্লপ। রবিবার। ছবি: রয়টার্স

হুঙ্কার: ম্যান সিটি-কে হারিয়ে য়ুর্গেন ক্লপ। রবিবার। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০১৮ ০৩:২১
Share: Save:

অবশেষে বাইশ ম্যাচ পরে ইংলিশ প্রিমিয়ার লিগে হারের মুখ দেখল শীর্ষে থাকা পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি।

রবিবার লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ডে নাটকীয় ম্যাচে গুয়ার্দিওলার দল হারল ৩-৪।

য়ুর্গেন ক্লপের কাছে হারের পরে ম্যান সিটি কোচ পেপ গুয়ার্দিওলা বলছেন, ‘‘ক্রিসমাস থেকেই সবাই আমাদের চ্যাম্পিয়ন বানিয়ে দিয়েছে। ফলে আত্মতুষ্টি এসেছিল। তার মাশুল দিতে হল।’’ সঙ্গে এটাও বলেছেন, ‘‘শুরুতে গোল হজম করে কাজটা কঠিন হয়েছিল। দ্বিতীয়ার্ধে ওরা সাত মিনিটে তিন গোল করে যাওয়ায় ম্যাচ থেকেই হারিয়ে গেলাম।’’

এ দিন, হারলেও ২৩ ম্যাচের পরে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকছে ম্যাঞ্চেস্টার সিটি। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, লিভারপুল এবং চেলসির পয়েন্ট সমান হয়ে দাঁড়াল ৪৭। গোলপার্থক্যে আগে-পরে রইল এই তিন দল।

ফিলিপে কুটিনহো বার্সেলোনায় চলে যাওয়ার পরে এই ম্যাচে লিভারপুলের নায়ক অ্যালেক্স অক্সলেড চেম্বারলেন। ম্যাচের শুরুতে এ দিন তিনিই প্রথম এগিয়ে দেন লিভারপুলকে। প্রথমার্ধের শেষ দিকে ম্যান সিটির হয়ে লেরয় সানে ১-১ করলেও দ্বিতীয়ার্ধে নাটকীয় হয়ে দাঁড়ায় এই ম্যাচ। ৫৯ থেকে ৬৭— এই সাত মিনিটে লিভারপুলের হয়ে গোল করে যান রবের্তো ফিরমিনো, সাদিও মানে এবং মহম্মদ সালাহ। ম্যাচ শেষ হওয়ার একদম অন্তিম মুহূর্তে আবার ছয় মিনিটের মধ্যে বার্নাডো সিলভা এবং গুন্দোগান গোল করে যখন ৪-৩ করলেন তখন অনেক দেরি হয়ে গিয়েছে। এ দিকে, সময়টা ভাল যাচ্ছে না আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গারের। ইংলিশ প্রিমিয়ার লিগ-সহ সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে শেষ পাঁচ ম্যাচে একটাও জিততে পারল না তাঁর দল আর্সেনাল।

রবিবারও বোর্নমুথের বিরুদ্ধে এগিয়ে গিয়েও ১-২ হারল আর্সেনাল। তাও আবার দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে গিয়েও। হারের ফলে ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম চারে থাকার পথও অনেকটা জটিল হল আর্সেনালের কাছে। চতুর্থ স্থানে থাকা চেলসির সঙ্গে আর্সেনালের পয়েন্টের ব্যবধান হল আট। ২৩ ম্যাচের পর ৩৯ পয়েন্ট নিয়ে ইপিএল-এ এই মুহূর্তে ছয় নম্বরে ওয়েঙ্গারের দল। বোর্নমুথের ঘরের মাঠে প্রথমার্ধ গোলশূন্য রেখেছিল। ওয়েঙ্গারের দল। কিন্তু দ্বিতীয়ার্ধে বেলেরিন-এর গোলে এগিয়ে যাওয়ার পরেই আত্মতুষ্ট হয়ে পড়েছিল আর্সেনাল রক্ষণ। সেই সুযোগেই সত্তর মিনিটে বোর্নমুথ-এর হয়ে সমতা ফেরান ক্যালাম উইলসন। তার চার মিনিট পরেই বোর্নমুথ-এর হয়ে জয়ের গোলটি করে যান জর্ডন ইবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE