Advertisement
১৮ এপ্রিল ২০২৪

জয় পেল আর্সেনাল, লিগ শীর্ষেই ম্যাঞ্চেস্টার সিটি

প্রতিবেশী ক্লাবের বিরুদ্ধে এই ম্যাচটা জিততে না পারলে কড়া সমালোচনার মুখে পড়তে হতো আর্সেন ওয়েঙ্গার-কে। কিন্তু শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের লড়াইয়ে টটেনহ্যাম হটস্পারকে ২-০ হারিয়ে সেই সব সমালোচনা আপাতত থামিয়ে দিল আর্সেনাল। আর্সেনালের হয়ে দু’টো গোল করেন স্কোদরান মুস্তাফি এবং অ্যালেক্সিস স্যাঞ্চেজ।

দুরন্ত: ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে গোল করে এডেন অ্যাজার। ছবি: রয়টার্স।

দুরন্ত: ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে গোল করে এডেন অ্যাজার। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৭ ০৩:৫০
Share: Save:

তাঁর প্রতিবেশী ক্লাবের বিরুদ্ধে এই ম্যাচটা জিততে না পারলে কড়া সমালোচনার মুখে পড়তে হতো আর্সেন ওয়েঙ্গার-কে। কিন্তু শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের লড়াইয়ে টটেনহ্যাম হটস্পারকে ২-০ হারিয়ে সেই সব সমালোচনা আপাতত থামিয়ে দিল আর্সেনাল। আর্সেনালের হয়ে দু’টো গোল করেন স্কোদরান মুস্তাফি এবং অ্যালেক্সিস স্যাঞ্চেজ। প্রথম গোল মুস্তাফির। মেসুট ওজিলের ফ্রি কিক থেকে। দ্বিতীয় গোল স্যাঞ্চেজের। তবে ম্যাচের নায়ক ওজিলই। তাঁর দুরন্ত পারফরম্যান্স চাপে ফেলে দেয় প্রতিপক্ষকে।

তবে হেরে রেফারিকে কাঠগড়ায় তুলেছেন টটেনহ্যামের কোচ মরিসিও পোচেত্তিনো। তাঁর বক্তব্য, ফ্রি কিকের সিদ্ধান্ত রেফারি মোটেই ঠিক নেননি। পাশাপাশি দ্বিতীয় গোলের ক্ষেত্রেও অফসাইডের অভিযোগ তুলেছেন টটেনহ্যাম কোচ। পোচেত্তিনো বলেছেন, ‘‘প্রথম গোলটার ক্ষেত্রে আমি নিশ্চিত ছিলাম, ফাউল হয়নি। ফ্রি কিকটা দেওয়ার কোনও মানে হয়নি। দ্বিতীয় গোলটার ক্ষেত্রে আমি ততটা নিশ্চিত নই। তবে মনে হয়েছে, অফসাইড ছিল। আর্সেনালের মতো প্রথম ছ’দলের মধ্যে থাকা কারও বিরুদ্ধে নামলে এ সব সিদ্ধান্ত ম্যাচ ঘুরিয়ে দেয়। ম্যাচটা একপেশে করে দেয়।’’

টটেনহ্যামের হয়ে নেমেছিলেন হ্যারি কেন। কিন্তু ইংল্যান্ডের এই স্ট্রাইকার সে ভাবে দাগ কাটতে পারেননি। তাঁকে পরে তুলেও নিতে হয়। যা নিয়ে কোচ বলেছেন, ‘‘ও মাঠে নামার জন্য তৈরি ছিল। কিন্তু পরে আর ঝুঁকি নিইনি। আমরা ০-২ পিছিয়ে পড়ার পরে তাজা ছেলে নামাতে চেয়েছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE