Advertisement
২০ এপ্রিল ২০২৪
Manchester United

ম্যানচেস্টার ইউনাইটেডের নজরে বাংলার জিতেন্দ্র

অনেকেই আশা করেছিলেন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ তরুণ ভারতীয় প্রতিভাদের বিশ্বের বিভিন্ন ক্লাবে পৌছে যেতে সাহায্য করবে। তাঁদের চিন্তাধারা যে ভুল ছিল না, তার আভাস মিলছে ভারতের বিশ্বকাপ দৌড় শেষ হতে না হতেই!

জিতেন্দ্র সিংহ। ছবি: এআইএফএফ।

জিতেন্দ্র সিংহ। ছবি: এআইএফএফ।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৭ ১৮:৩৬
Share: Save:

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের বিড ভারত জেতার পর থেকেই ভারতের তরুণ প্রজন্মের জন্য উজ্জ্বল ভবিষ্যতের স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছিলেন ফুটবল বিশেষজ্ঞরা। অনেকেই আশা করেছিলেন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ তরুণ ভারতীয় প্রতিভাদের বিশ্বের বিভিন্ন ক্লাবে পৌছে যেতে সাহায্য করবে। তাঁদের চিন্তাধারা যে ভুল ছিল না, তার আভাস মিলছে ভারতের বিশ্বকাপ দৌড় শেষ হতে না হতেই!

অনূর্ধ্ব-১৭ দলের অন্যতম ফুটবলার বাংলার জিতেন্দ্র সিংহের সঙ্গে ইতিমধ্যে এক প্রস্থ আলোচনা সেরে ফেলেছে ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের দলে জিতেন্দ্রকে নিতে চায় ম্যানচেস্টার। সব কিছু ঠিকঠাক থাকলে অদূর ভবিষ্যতে ম্যান ইউ-র জার্সি গায়ে দেখা যেতেই পারে কলকাতার এই ফুটবলারকে।

আরও পড়ুন: পাকিস্তানের স্পট ফিক্সিং একাদশে ঠাঁই পেলেন কারা

আরও পড়ুন: কমিক চরিত্রে এ বার বইয়ের পাতায় সচিন

তবে, এখনই নেওয়ার ক্ষেত্রে বাধ সেজেছে তার বয়স। ম্যানচেস্টারের নিয়ম অনুযায়ী ১৮ বছরের নীচে কোনও ফুটবলারকে নেওয়া যাবে না মূল দলে। কিন্তু জিতেন্দ্রর বয়স ১৬ বছর।

সে ক্ষেত্রে রেড ডেভিলসের হয়ে জিতেন্দ্রকে মাঠে দেখতে হলে এখনও কমপক্ষে দু’বছর অপেক্ষা করতে হবে ভারতীয় সমর্থকদের।

সূত্রের খবর, ম্যানচেস্টারের অফারকে মাথায় রেখেই এআইএফএফ-এর সঙ্গে দু’বছরের চুক্তি করতে চাইছে জীতেন্দ্র। এআইএফএফ-র সঙ্গে চুক্তি করার জন্য আজই শহর ছেড়েছে সে।

অন্য দিকে, অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে নজরকাড়া ভারতীয় গোলরক্ষক ধীরাজ সিংহ মাইরাংথেম সঙ্গেও এক প্রস্থ কথা সেরে রেখেছে গালাতাসারে। তুরস্কের ক্লাবটি ছাড়াও বুরুসিয়া মনচেনগ্ল্যাডবাকের নজরও আছে এই গোলরক্ষকের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE