Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ইপিএল // ম্যানে ইউনাইটেড ২ • ওয়েস্ট ব্রমউইচ ১

ম্যাচ জিতে পেপকে জবাব জোসের, দুরন্ত লিভারপুল

এ দিনের জয়ের ফলে ১৮ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দু’নম্বরে জোসে মোরিনহোর দল। সমসংখ্যক ম্যাচ খেলে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যাঞ্চেস্টার সিটি। ফুটবল বিশেষজ্ঞদের মতে ইপিএলের খেতাবি দৌড়ে প্রবল ভাবেই রয়েছেন লুকাকু-রা।

জয়োৎসব: ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে জয়ের পরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দুই গোলদাতা লিনগার্ড (বাঁ দিকে) ও লুকাকু। ছবি: রয়টার্স।

জয়োৎসব: ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে জয়ের পরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দুই গোলদাতা লিনগার্ড (বাঁ দিকে) ও লুকাকু। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৭ ০৩:৫৭
Share: Save:

রোমেলু লুকাকু-জেসে লিনগার্ড যুগলবন্দিতে দুরন্ত জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের।

ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচের ২৭ মিনিটে মার্কাস র্যাশফোর্ডের পাস থেকে গোল করে ম্যান ইউনাইটেডকে এগিয়ে দেন লুকাকু। ৩৫ মিনিটে দ্বিতীয় গোল করেন লিনগার্ড। ওয়েস্ট ব্রমউইচের হয়ে ৭৭ মিনিটে একমাত্র গোলটি করেন গ্যারেথ বেরি।

তবে গোলের পরে নির্লিপ্ত ছিলেন লুকাকু। সতীর্থরা উৎসবে মেতে উঠলেও নিজেকে প্রথমে সরিয়ে রেখেছিলেন ম্যান ইউনাইটেড স্ট্রাইকার। মনে করা হচ্ছে, ২০১২ সালে চেলসি থেকে লোনে ওয়েস্ট ব্রমউইচে যোগ দিয়েছিলেন লুকাকু। পুরনো ক্লাবের প্রতি দুর্বলতার কারণেই গোলের পরে উৎসব করেননি তিনি। ম্যাচের পরে লুকাকু বলেছেন, ‘‘গোল করে আমি কখনওই খুব একটা উচ্ছ্বাস দেখাই না। পনেরো বছর আগে হলে হয়তো গোলের পর উচ্ছ্বাস দেখাতাম। কিন্তু এখন আমি অনেক পরিণত। এই পর্যায়ে আবেগ নিয়ন্ত্রণ করতে হয়।’’

এ দিনের জয়ের ফলে ১৮ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দু’নম্বরে জোসে মোরিনহোর দল। সমসংখ্যক ম্যাচ খেলে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যাঞ্চেস্টার সিটি। পেপ গুয়ার্দিওলার দলের সঙ্গে ১১ পয়েন্ট পিছিয়ে থাকলেও ফুটবল বিশেষজ্ঞদের মতে ইপিএলের খেতাবি দৌড়ে প্রবল ভাবেই রয়েছেন লুকাকু-রা।

দু’দিন আগে ম্যান ইউনাইটেডের কটাক্ষ করে পেপ বলেছিলেন, চেলসি এবং টটেনহ্যাম হটস্পারই শুধু ফুটবলটা খেলার জন্য মাঠে নামে। ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে জিতে ম্যান সিটি ম্যানেজারকে জবাব দিলেন ‘দ্য স্পেশ্যাল ওয়ান’। মোরিনহো বলেছেন, ‘‘আমরাই সেরা দল। ফুটবলাররা জানত, সেট পিসে ওয়েস্ট ব্রমউইচ প্রচণ্ড শক্তিশালী। তা সত্ত্বেও পুরো ম্যাচটা আমরাই নিয়ন্ত্রণ করেছি।’’ ফুটবলারদের পারফরম্যান্সে উচ্ছ্বসিত মোরিনহো আরও বলেছেন, ‘‘ফুটবলাররা দুর্দান্ত খেলেছে। এই তিনটি পয়েন্ট আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।’’

ইপিএলে রবিবার দুরন্ত জয় পেল লিভারপুল-ও। বোর্নমুথকে ৪-০ উড়িয়ে দিল য়ুর্গেন ক্লপের দল। ম্যাচের ২০ মিনিটে প্রথম গোল করেন ফিলিপে কুটিনহো। ছ’মিনিটের মধ্যেই দ্বিতীয় গোল ডেজান লভরেন। ৪৪ মিনিটে তৃতীয় গোল মহম্মদ সালা-র। প্রথমার্ধ শেষ হওয়ার আগেই ৩-০ এগিয়ে গিয়েছিল লিভারপুল।

(ভুলবশত, বোর্নমুথ বনাম লিভারপুলের ম্যাচের ফল ৩-০ লেখা হয়েছিল। ওটা হবে ৪-০। অনিচ্ছ্বাকৃত এই ভুূলের জন্য আমরা দুঃখিত।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE