Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

অর্জুনের জন্য নাম পাঠানো হল মণিকার

কমনওয়েলথে তাঁর দখলে এসেছে জোড়া সোনা। তাঁর কৃতিত্বেই দলগত সোনা এসেছে টেবল টেনিসে। যেটা ভারতীয় টেবল টেনিসে রেকর্ড। সঙ্গে ব্যাক্তিগত ইভেন্টেও সোনা জয়।

ভারতের নতুন টেবল টেনিস তারকা মণিকা বাত্রা। ছবি: এএফপি।

ভারতের নতুন টেবল টেনিস তারকা মণিকা বাত্রা। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৮ ১৮:০৭
Share: Save:

মণিকা বাত্রার নাম পাঠানো হল অর্জুন পুরস্কারের জন্য। শুক্রবার মণিকার নাম পাঠানো হল টেবল টেনিস ফেডারেশনের পক্ষ থেকে। কমনওয়েলথ গেমসে দারুণ সফল এই টেবল টেনিস প্লেয়ার। ভারতের নতুন টেবল টেনিস তারকা তিনিই।

কমনওয়েলথে তাঁর দখলে এসেছে জোড়া সোনা। তাঁর কৃতিত্বেই দলগত সোনা এসেছে টেবল টেনিসে। যেটা ভারতীয় টেবল টেনিসে রেকর্ড। সঙ্গে ব্যাক্তিগত ইভেন্টেও সোনা জয়। দারুণ সাফল্য বললেও কম বলা হবে। সেই সোনার মেয়ের জন্য অর্জুন পুরস্কার দাবি করাটাই স্বাভাবিক ফেডারেশনের তরফে।

টেবল টেনিস ফেডারেশন অব ইন্ডিয়ার তরফে বলা হয়েছে, ‘‘আমরা ওর নাম পাঠিয়েছি। গোল্ড কোস্টে ওই পর্যায়ের পারফরমেন্স করার পর সরকারের পক্ষে ওকে অবহেলা করাটা সম্ভব নয়।’’ ২২ বছরের মনিকা গোল্ড কোস্টে দু’বার হারিয়েছেন তিনবারের অলিম্পিক্স পদকজয়ী সিঙ্গাপুরের ফেং তিয়ানউইকে। এ ছাড়া মৌমার সঙ্গে তাঁর ঝুলিয়ে এসেছে ডাবলস রুপো ও মিক্স ডাবলসে সাথিয়ানের সঙ্গে ব্রোঞ্জ।

আরও পড়ুন
‘এই সোনাটা কিছু লোককে জবাবও’, আবেগাপ্লুত মেরি কম

গোল্ড কোস্ট থেকে মণিকা বাত্রার ঝুলিতে এসেছে জোড়া সোনা, একটি রুপো ও একটি ব্রোঞ্জ। এ বার মণিকার সামনে নতুন চ্যালেঞ্জ ওয়ার্ল্ড টিং চ্যাম্পিয়নশিপ। যা ২৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে সুইডেনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE