Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sports News

স্মিথ, ওয়ার্নারের জন্য অস্ত্রে শান মহম্মদ শামির

মহম্মদ শামি অবশ্য উচ্ছ্বসিত অন্য কারণে। বাংলার ছেলে তবে দেশের জার্সিতে এখনও ইডেন গার্ডেনে কোনও ওয়ান ডে খেলা হয়নি তাঁর। এ বার সেই সুযোগ পাবেন। ২১ সেপ্টেম্বর দ্বিতীয় ওয়ান ডে হবে ইডেনে।

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৭ ২১:২৪
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে দলে ফিরেছেন। ফিরেই নতুন ভাবনায় ইন্ডিয়ান স্পিড স্টার মহম্মদ শামি। বিশেষ করে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের জন্য তৈরি করে ফেলেছেন নিজের স্ট্র্যাটেজি। বাংলা রঞ্জি দলের ট্রেনিংয়ের মাঝেই সেই কথা শোনালেন শামি। তিনি জানান, ওদের সব ব্যাটসম্যানদের জন্য আমাদের আলাদা আলাদা পরিকল্পনা রয়েছে। আমাদের সব সময়ই কিছু নতুন পরিকল্পনা থাকে। আসল বিষয় হল মাঠে সেটার প্রয়োগ করা।’’

আরও পড়ুন

নভেম্বরের শেষে পাকিস্তান যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

মেসির জোড়া গোলে জয় দিয়ে শুরু বার্সেলোনার

মহম্মদ শামি অবশ্য উচ্ছ্বসিত অন্য কারণে। বাংলার ছেলে তবে দেশের জার্সিতে এখনও ইডেন গার্ডেনে কোনও ওয়ান ডে খেলা হয়নি তাঁর। এ বার সেই সুযোগ পাবেন। ২১ সেপ্টেম্বর দ্বিতীয় ওয়ান ডে হবে ইডেনে। শামি বলেন, ‘‘নিজের ঘরের মাঠে ওডিআই খেলাটা গর্বের। সেই দিনের অপেক্ষায় রয়েছি যেদিন দেশের হয়ে খেলতে নামব।’’ গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ ওয়ান ডে ম্যাচ খেলেছেন শামি। ৪৯টি একদিনের ম্যাচ খেলেছেন। কিন্তু ইডেনে এই প্রথম। শ্রীলঙ্কায় বিরাট কোহালি অ্যান্ড ব্রিগেড সিরহিজ ৯-০ করে ফেরার পর অস্ট্রেলিয়া সিরিজেও তেমনই স্বপ্ন দেখছেন সমর্থকরা। কিন্তু শামি বলছেন সেটা সহজ হবে না। বলেন, ‘‘অস্ট্রেলিয়া শক্তিশালী দল। এটা বলা কখনও সম্ভব নয় যে আমরা পারব। কিন্তু আমরা আমাদের সেরাটাই দেওয়ার চেষ্টা করব। পরিস্থিতি কী থাকবে সেটাই আসল।’’

বিরাট কোহালির ভারতীয় দল দেশের মাটিতে পাঁচটি ওয়ান ডে ও তিনটি টি২০ ম্যাচ খেলবে। খেলাগুলি হবে চেন্নাই, কলকাতা, ইনদওর, বেঙ্গালুরু, নাগপুর, রাঁচী, গুয়াহাটি ও হায়দরাবাদে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE