Advertisement
১৯ এপ্রিল ২০২৪

মেসির প্রশংসায় উচ্ছ্বসিত সিমিওনে

কাতালুনিয়া নিয়ে স্পেন জুড়ে রাজনৈতিক সমস্যার চলার মাঝেই অ্যাওয়ে ম্যাচ খেলতে মাদ্রিদে এসেছিল বার্সেলোনা। যে ম্যাচ নিয়ে নিরাপত্তার কড়াকড়ি ছিল তুঙ্গে।

উল্লাস: দলের হার বাঁচিয়ে গোলের পরে উচ্ছ্বাস সুয়ারেজের। ছবি: এএফপি।

উল্লাস: দলের হার বাঁচিয়ে গোলের পরে উচ্ছ্বাস সুয়ারেজের। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৭ ০৩:৩০
Share: Save:

হ্যাটট্রিক করে আর্জেন্তিনাকে রাশিয়া বিশ্বকাপের মূলপর্বে তুলেছেন। কিন্তু লা লিগায় আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে শনিবার রাতে সে ভাবে জ্বলে উঠতে পারলেন না লিও মেসি।

কাতালুনিয়া নিয়ে স্পেন জুড়ে রাজনৈতিক সমস্যার চলার মাঝেই অ্যাওয়ে ম্যাচ খেলতে মাদ্রিদে এসেছিল বার্সেলোনা। যে ম্যাচ নিয়ে নিরাপত্তার কড়াকড়ি ছিল তুঙ্গে। যদিও শেষ পর্যন্ত কোনও অশান্তি না হওয়ায় হাফ ছেড়েছে মাদ্রিদের প্রশাসন।

গত সাত বছর ধরে দিয়েগো সিমিওনের আতলেতিকো মাদ্রিদ লা লিগার ম্যাচে হারাতে পারেনি বার্সেলোনাকে। শনিবার রাতে সে সুযোগ চলে এসেছিল তাঁর দলের সামনে। ম্যাচের ২১ মিনিটের মাথায় নিগুয়েজ সল-এর গোলে এগিয়েও গিয়েছিল আতলেতিকো মাদ্রিদ। কিন্তু শেষ পর্যন্ত খেলা শেষ হওয়ার আট মিনিট আগে পরিবর্ত হিসেবে নামা সের্জি রবের্তোর ক্রসে মাথা ছুঁইয়ে বার্সেলোনার হয়ে ১-১ করে হার বাঁচান লুই সুয়ারেজ।ম্যাচ শেষ মেসির গোল না পাওয়া সম্পর্কে বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে বলেন, ‘‘মেসি ক্লান্ত থাকলেও গোটা ম্যাচেই পরিশ্রম করে গিয়েছে গোলের জন্য। ভাগ্য খারাপ থাকায় গোল পায়নি। কিন্তু মেসি বল ধরলেই মনে হয়েছে, অন্য রকম কিছু হতে পারে।’’

আরও পড়ুন: ‘আমার ম্যাচ দেখতে আসুন’ সচিনকে আমন্ত্রণ জিন্দেরের

শুধু বার্সেলোনা কোচ নয়। মেসিকে নিয়ে ম্যাচের পর উচ্ছ্বাস প্রকাশ করেন আতলেতিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমিওনে। তিনি বলেন, ‘‘মেসি হল এই গ্রহের একজন বিস্ময় ফুটবলার। এই মুহূর্তে ও যে ফর্মে রয়েছে, তা অনবদ্য। ও বল ধরলেই বিপক্ষকে আশঙ্কার থাকতে হয়।’’ প্রাক্তন আর্জেন্তাইন ফুটবলার সিমিওনে আরও বলেন, ‘‘দেশের হয়ে একটা অবিশ্বাস্য ম্যাচ খেলে ফিরেছে মেসি। তার পরে ও যতটা ক্লান্ত থাকবে আশা করা গিয়েছিল, ততটা ক্লান্ত লাগল না।’’ এ দিকে, মাঠের মতো মাঠের বাইরেও মেসির পারিবারিক জীবনে মধুর অধ্যায় চলছে। খুব শীঘ্রই তৃতীয় সন্তানের বাবা হতে চলেছেন এলএম টেন। প্রচারমাধ্যমের কাছে সে কথা কবুলও করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE