Advertisement
২৫ এপ্রিল ২০২৪

মুম্বইয়ে সোনা আজমেরি-শান্তনুর

রবিবার মুম্বাইয়ের প্রতিযোগিতায় যোগ দেন প্রায় ৫০০ জন। তাঁদের মধ্যে আজমেরি ও শান্তনু যোগ দেন কুংফু বিভাগে। এই বিভাগে ছিল দু’টি ইভেন্ট। একটি হল ‘সান্ডা’।

সফল: আজমেরি ও শান্তনু। —নিজস্ব চিত্র।

সফল: আজমেরি ও শান্তনু। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৭ ০৩:২৬
Share: Save:

জাতীয় মার্শাল আর্ট প্রতিযোগিতায় কুংফু-তে সোনা জিতে নিলেন মেদিনীপুরের আজমেরি খাতুন ও শান্তনু মণ্ডল। ১৯ নভেম্বর রবিবার ‘দ্য স্পোর্টস ৎসিট-খিন-তউ ফেডারেশন অব ইন্ডিয়া’, ‘ইন্টারন্যাশানাল ৎসিট-খিন-তউ ফেডারেশন’ এবং ‘ওয়ার্ল্ড স্পোর্টস ৎসিট-খিন-তউ ফেডারেশন’-এর আয়োজনে মুম্বইয়ের পূর্ব কান্দিভলিতে স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া-র ক্যারাটে হল-এ ১৮তম ন্যাশনাল স্পোর্টস ৎসিট-খিন-তউ অ্যান্ড অল মার্শাল আর্টস অব চ্যাম্পিয়নশিপ মুম্বই ২০১৭-এ সফল হয় জেলার এই দুই প্রতিযোগী। এই দু’জনেই আগামী ৩ ডিসেম্বর শ্রীলঙ্কায় আয়োজিত সপ্তম ‘সাউথ এশিয়া কাপ স্পোর্টস ৎসিট-খিন-তউ চ্যাম্পিয়নশিপ শ্রীলঙ্কা ২০১৭’-এ যোগ দেবেন। শ্রীলঙ্কা যাওয়ার আগে জাতীয় স্তরে সাফল্য পেয়ে খুশি আজমেরি ও শান্তনু।

রবিবার মুম্বাইয়ের প্রতিযোগিতায় যোগ দেন প্রায় ৫০০ জন। তাঁদের মধ্যে আজমেরি ও শান্তনু যোগ দেন কুংফু বিভাগে। এই বিভাগে ছিল দু’টি ইভেন্ট। একটি হল ‘সান্ডা’। এখানে বিপক্ষের সঙ্গে সরাসরি লড়াই হয়। অপরটি হল ‘ফাউল’। বিপক্ষের আক্রমণে কী ভাবে আত্মরক্ষা করতে হবে, তার কৌশল দেখাতে হয় এই ইভেন্টে। ‘সান্ডা’ ইভেন্টে ওজনের নিরিখে গ্রুপ ভাগ করা হয়। এই বিভাগে মেয়েদের ৪০ থেকে ৪৫ কিলোগ্রাম ওজনের বিভাগে যোগ দেয় আজমেরি। ছেলেদের ৬৫ থেকে ৭০ কিলোগ্রাম ওজনের গ্রুপে যোগ দেয় শান্তনু। লড়াইয়ের জন্য ২ মিনিট সময় থাকে এই ইভেন্টে। পর পর দু’রাউন্ডে দু’জনকে হারিয়ে ফাইনালে ওঠে আজমেরি ও শান্তনু। ফাইনালেও বিপক্ষকে পরাজিত করে চার জন বিচারকের বিচারে বিভাগে চ্যাম্পিয়ন হন তাঁরা দু’জনেই। ‘ফাউল’ ইভেন্টেও প্রথম হন তাঁরা।

শ্রীলঙ্কা যাওয়ার আগে জাতীয় প্রতিযোগিতায় সফল হয়ে খশি আজমেরি ও শান্তনু। আজমেরির কথায়, “জাতীয় প্রতিযোগিতায় সোনা জেতায় মনোবল অনেক বেড়ে গেল। শ্রীলংকায় ভাল খেলার চেষ্টা করব।” শান্তনু বলেন, “লন্ডনের প্রতিযোগিতায় যাওয়ার জন্য আগে থেকেই নিয়মিত অনুশীলন করেছি। শ্রীলঙ্কায় সেই পারফরম্যান্স ধরে রাখার চেষ্টা করব।” তাঁদের প্রশিক্ষক গ্র্যান্ডমাস্টার তপন পণ্ডিত বলেন, “আজমেরি ও শান্তনু ভাল ফর্মে রয়েছে। শ্রীলঙ্কা যাওয়ার আগে মুম্বইয়ে ওদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE