টাকা এবং গ্ল্যামারের নিরিখে বিশ্বের যে কোনও প্লেয়ারের প্রথম পছন্দ আইপিএল। দু’মাসের এই টুর্নামেন্টে এক একজন ক্রিকেটেরা যা টাকা উপার্জন করেন তা চোখ কপালে তুলে দেওয়ার মতোই বটে।

কিন্তু, টাকা এবং গ্ল্যামারের আকর্ষণকে দূরে সরিয়ে আইপিএল না খেলার সিদ্ধান্ত নিলেন গত আইপিএল-এ রাইজিং পুণে সুপারজায়েন্টে খেলা মিশেল মার্শ। আইপিএলের বদলে কাউন্টি ক্রিকেট খেলে নিজের খেলাকে আরও ঝকঝকে করতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার এই তারকা।

মার্শ বলেন, “টাকার দিক দিয়ে বিচার করলে নিঃসন্দেহে এটা একটা বড় সিদ্ধান্ত, তবে আমার মূল লক্ষ্য দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট ক্রিকেট খেলা। আমি ওখানে ১৪টা কাউন্টি খেলার সুযোগ পাব, যদি সেই সুযোগ পাই যতটা সম্ভব উন্নতি করার চেষ্টা করব।”

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা ক্রীড়াবিদদের

আরও পড়ুন: নতুন চ্যাম্পিয়ন পেল রঞ্জি ট্রফি

শুধু নিজের খেলার উন্নতিই নয়, ইংল্যান্ডের আবহাওয়া এবং পিচ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেইও যে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন তাও জানান মার্শ। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি অ্যাশেজে সেঞ্চুরি করা মার্শ বলেন, “আগমী কয়েক বছরে ইংল্যান্ডের বিরুদ্ধে আমাদের অনেকগুলো ম্যাচ আছে। ফলে ব্রিটিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেও আমি নিজেকে পর্যাপ্ত সুযোগ দিতে চাই।”

কাউন্টি খেলার নেপথ্যে এটাও যে অন্যতম কারণ, তাও জানিয়েছেন মিশেল মার্শ।