Advertisement
১৬ এপ্রিল ২০২৪

স্টার্কের পায়ে চোট, ধাক্কা নাইট শিবিরে 

ডারবানে প্রথম টেস্টে দুই ইনিংসে নয় উইকেট নেন তিনি। ইডেনে গতি ও বাউন্সের উইকেটে তাঁর এই আগ্রাসী মেজাজ হয়তো বিপক্ষের ব্যাটসম্যানদের বেশ চাপে ফেলে দিত।

ধাক্কা: আইপিএলে এ বার পুরো টুর্নামেন্টেই নেই মিচেল স্টার্ক।

ধাক্কা: আইপিএলে এ বার পুরো টুর্নামেন্টেই নেই মিচেল স্টার্ক।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৮ ০৩:৫১
Share: Save:

আইপিএল ১১ শুরু হওয়ার মাত্র নয় দিন আগে বড় ধাক্কা খেল কলকাতা নাইট রাই়ডার্স। পায়ের চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গেলেন বিধ্বংসী ফাস্ট বোলার মিচেল স্টার্ক। শুক্রবার সকালেই জানা যায় তাঁর ডান পায়ে হাঁটুর নীচের হাড়ে (শিনবোন) চিড় ধরেছে। ফলে এ দিন থেকে জোহানেসবার্গে শুরু হওয়া টেস্টেও খেলতে পারলেন না তিনি।

তাঁকে ঘিরেই এ বার দলের পেস আক্রমণের নীল নকশা তৈরি শুরু হয়ে গিয়েছিল কেকেআর শিবিরে। কিন্তু মিচেল স্টার্ক আইপিএল থেকে ছিটকে যাওয়ায় দুশ্চিন্তার কালো মেঘ জমতে শুরু করে দিয়েছে নাইটদের আকাশে। সম্প্রতি ফর্মেই ছিলেন স্টার্ক। ডারবানে প্রথম টেস্টে দুই ইনিংসে নয় উইকেট নেন তিনি। ইডেনে গতি ও বাউন্সের উইকেটে তাঁর এই আগ্রাসী মেজাজ হয়তো বিপক্ষের ব্যাটসম্যানদের বেশ চাপে ফেলে দিত। সম্ভবত সে জন্যই স্টার্ককে নিলামে ন’কোটি ৪০ লক্ষ টাকা দিয়ে তুলে নেয় কেকেআর।

এর আগে দু’বার, ২০১৩ ও ২০১৪-য় আইপিএলে অংশ নিয়ে ৩৪টি উইকেট নিয়েছিলেন তিনি। সেই বিধ্বংসী ফর্মেই ফের এ বার আইপিএলে তাঁকে দেখা যাবে বলে ভেবেছিলেন নাইট কোচ, কর্তারা। কিন্তু এই আকস্মিক চোটে তাঁকে নিয়ে সব আশাই শেষ হয়ে গেল। এ দিন অস্ট্রেলিয়ার বোর্ড সরকারি ভাবে জানিয়ে দেয় যে, আইপিএলে খেলার কোনও সম্ভাবনাই নেই সিডনির এই ২৮ বছর বয়সি পেসারের।

এ বার তাঁর মতো ফর্মে থাকা বিধ্বংসী বোলারের খোঁজ শুরু করে দিয়েছে কেকেআর। এই ব্যাপারে কলকাতার ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে সরকারি ভাবে কোনও প্রতিক্রিয়া জানানো না হলেও শিবিরের বিশ্বস্ত সূত্রের খবর, দু-তিন দিনের মধ্যেই হয়তো তাঁর বিকল্প ক্রিকেটার বাছা হয়ে যাবে। তাঁর নামও জানিয়ে দেওয়া হবে।

এ দিকে, রাজস্থান রয়্যালস বল-বিকৃতি কাণ্ডে নির্বাসিত হয়ে আইপিএল থেকে ছিটকে যাওয়া স্টিভ স্মিথের বিকল্প পেয়ে গিয়েছে বলে শোনা যাচ্ছে। দক্ষিণ আফ্রিকার কিপার-ব্যাটসম্যান হেইনরিচ ক্লাসেনকে নাকি তাঁরা দলে নিতে চান। ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ওয়ান ডে সিরিজে ক্লাসেনের স্পিন সামলানোর দক্ষতা দেখেই নাকি তাঁকে পছন্দ হয়ে গিয়েছে ফ্র্যাঞ্চাইজির কোচ, কর্তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE