Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mohammed Shami

গড়াপেটার অভিযোগ থেকে মুক্ত মহম্মদ শামি

শামির স্ত্রী হাসিন জাহানের নানা অভিযোগের ভিত্তিতে সুপ্রিম কোর্ট নির্ধারিত কমিটি বোর্ডের দুর্নীতি দমন শাখাকে নির্দেশ দিয়েছিল তদন্তের। সেই মতো, শামিকে ডেকে দীর্ঘক্ষণ জেরাও করা হয়। প্রায় একসপ্তাহ পর রায় দিল বোর্ড।

গড়াপেটার অভিযোগ থেকে মুক্তি পেয়ে আবার এই ভূমিকায় দেখা যাবে শামিকে। —ফাইল চিত্র।

গড়াপেটার অভিযোগ থেকে মুক্তি পেয়ে আবার এই ভূমিকায় দেখা যাবে শামিকে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০১৮ ১৮:৩৭
Share: Save:

একটা অন্য লড়াই। ১৫ দিন টানা। মাঠের বাইরের সেই লড়াই থেকে আজ অনেকটাই মুক্ত মহম্মদ শামি।

তাঁকে স্বস্তি দিয়ে বোর্ডের দুর্নীতি দমন শাখা বৃহস্পতিবার জানিয়ে দিল, ম্যাচ গড়াপেটার সঙ্গে কোনও ভাবেই যুক্ত নন তিনি। সেই সঙ্গেই তাঁকে ফিরিয়ে নেওয়া হল বোর্ডের চুক্তিতে। গ্রেড ‘বি’তে রাখা হচ্ছে তাঁকে।

শামির স্ত্রী হাসিন জাহানের নানা অভিযোগের ভিত্তিতে সুপ্রিম কোর্ট নির্ধারিত কমিটি বোর্ডের দুর্নীতি দমন শাখাকে নির্দেশ তদন্তের দিয়েছিল। সেই মতো, শামিকে ডেকে দীর্ঘ ক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয়। প্রায় এক সপ্তাহ পর রায় জানাল বোর্ড। যেখানে ক্লিনচিট দেওয়া হল মহম্মদ শামিকে।

আরও পড়ুন
ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে, বলছেন শামি-স্ত্রী

দুর্নীতি দমন শাখার শীর্ষকর্তা নীরজ কুমার তদন্তের সেই গোপন তথ্য সিওএ-র কাছে জমা দেন। তার পরই সিওএ জানিয়ে দেয়, আর কোনও তদন্তের প্রয়োজন নেই। সঙ্গে শামিকে বোর্ডের চুক্তিতে অন্তর্ভুক্ত করে নেওয়া হল। নিয়ম অনুযায়ী গ্রেড ‘বি’তে বছরে ৩ কোটি টাকা করে পাবেন ক্রিকেটাররা।

আরও পড়ুন
‘বিয়ের পরে জানতে পারি হাসিন দুই মেয়ের মা’

এই খবরে স্বস্তির শ্বাস ফেলছেন স্বয়ং শামি। বোর্ড তাঁকে ক্লিনচিট দিয়েছে শোনার পরই তিনি বলেন, ‘‘এটাই আমার সব থেকে বড় জয়। জানতাম, আমি কোনও ভুল করিনি। তবুও একটা মানসিক চাপ তো থাকেই। এ রকম যেন কারও সঙ্গে না হয়। যত ক্ষণ না কিছু প্রমাণ হচ্ছে তত ক্ষণ হালছাড়া উচিত নয়।’’

আরও পড়ুন
পাক মডেলের কথায় আরও উত্তেজিত হাসিন, শামিকে গ্রেফতারের দাবি

তবে শামির দাবি, তাঁকে যেন এই বিষয়ে আর কেউ কোনও প্রশ্ন না করে। তাঁর বিশ্বাস, দলের সকলেই জানেন এটা তাঁর পারিবারিক বিষয়। তা নিয়ে যেন কেউ কথা না বলে। কিন্তু, এই যে ১৫ দিন একটা অন্য জগতে বিচরণ করতে বাধ্য হয়েছিলেন সেটা থেকে বেরোতে যে একটু সময় লাগবে, তা-ও জানিয়ে দিলেন তিনি।

বলছেন, ‘‘এ বার খেলায় মন দিতে পারব। এই যে ব্রেকটা গেল, সেখান থেকে ফিরে আসতে একটু সময় দিতে হবে। তবে পারিবারিক সমস্যা এক দিকে আর এক দিকে আমার দেশ, আমার দল। সেটা আমার দায়িত্ব।’’ শামির মতে, ভুল দোষারোপ হতেই পারে। তাই প্রমাণ হওয়া পর্যন্ত অপেক্ষা করা উচিত। তার মধ্যেই তিনি অনুশীলন করেছেন বলে জানিয়েছেন। এ বার নিজের পুরোটা ক্রিকেটে দিতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE