Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Federation Cup

লাজংকে হারিয়ে গ্রুপ শীর্ষে বাগান

গ্রুপ লিগের দ্বিতীয় ম্যাচেই ফেড কাপের সেমিফাইনাল নিশ্চিত করল মোহনবাগান। বুধবার কটকের বারাবটি স্টেডিয়ামে রোমহর্ষক ম্যাচে শিলং লাজংকে ৩-২ গোলে পরাজিত করল সঞ্জয় সেন ব্রিগেড।

নিজেস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১১ মে ২০১৭ ০০:১৮
Share: Save:

গ্রুপ লিগের দ্বিতীয় ম্যাচেই ফেড কাপের সেমিফাইনাল নিশ্চিত করল মোহনবাগান। বুধবার কটকের বারাবটি স্টেডিয়ামে রোমহর্ষক ম্যাচে শিলং লাজংকে ৩-২ গোলে পরাজিত করল সঞ্জয় সেন ব্রিগেড।

কটকে এ দিন ম্যাচের প্রথমেই ডিফেন্সের ভুলে গোল হজম করতে হয় বাগান ব্রিগেডকে। ম্যাচের ৩ মিনিটের মাথায় ফেবিও পেনার শর্ট প্রীতম কোটালের পায়ে লেগে গোলে চলে যায়। ম্যাচের শুরুতেই কিছু বুঝে ওঠার আগে এক গোলে পিছিয়ে পড়ে মোহনবাগান। তবে, বেশি ক্ষণ পিছিয়ে থাকতে হয়নি সোনিদের। ৫ মিনিটের মধ্যেই গোল করে বাগানকে ম্যাচে ফেরায় ডাফি। ডাফির আক্রমণ দিয়ে শুরু, এর পর একের পর এক আক্রমণ তুলে আনে শেহনাজ-প্রীতমরা। সে সময় দিশেহারা দেখাতে থাকে লাজং ডিফেন্সকে। এরই ফল স্বরূপ ২৭ মিনিটে বক্সের বাইরে সুবিধাজনক জায়গা থেকে ফ্রি-কিক পায় মোহনবাগান। ফ্রি-কিক থেকে গোল করতে ভুল করেননি হাইতিয়ান তারকা সোনি নর্দি।

আরও পড়ুন: ‘সচিন-সচিন’, কোথা থেকে এসেছিল জানালেন খোদ সচিনই

এর পর বহুবার গোলের জায়গায় এলেও বল জালে জড়াতে ব্যর্থ হয় বলবন্ত-ডাফিরা। তবে আক্রমণ ভাগের প্লেয়াররা ভুল করলেও ভুল করেননি বাগান অধিনায়ক। ৪৩ মিনিটে প্রতি আক্রমণ থেকে গোল করে বাগানকে ২ গোলের লিড এনে দেয় বাগান সেনাপতি। প্রথমার্ধের খেলা শেষে মোহনবাগানের পক্ষে ফল ছিল ৩-১। তবে দ্বিতীয়ার্ধে দুরন্ত ছন্দে ফিরে আসে লাজং এফসি। এই অর্ধের পুরোটাই প্রায় নিয়ন্ত্রণ করে পাহাড়ি দলটি। এই সময় একের পর এক আক্রমণ এনে বাগান ডিফেন্সকে রীতিমত নাড়িয়ে তোলে ডিকা-ফেনার। দেবজিত্ অপ্রতিরোধ্য হয়ে না দাঁড়ালে ৩ পয়েন্ট মাঠে ফেলেই আসতে হত সোনি-জেজেদের। তবে একটি গোল এই সময় হজম করেন দেবজিত্ও। ২-৩টি নিশ্চিত গোল বাঁচালেও ইউটা কিনোওয়াকির শর্ট বাঁচাতে ব্যর্থ হন বাগান সমর্থকদের আদরের ‘সেভজিত্’।

অন্য দিকে গ্রুপ-বি এর অপর খেলায় ডিএসকে শিবাজিয়ান্সের কাছে ২-০ গোলে পরাজিত হয় বেঙ্গালুরু এফ সি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan Dsk Shivajians Federation Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE