Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ফিটনেস পুরো ফিরে পেতে সময় চাই: সাইনা

সদ্য বিশ্ব ব্যাডমিন্টন সংস্থার বিরুদ্ধে আসন্ন মরসুমে ঠাসা ক্রীড়াসূচি নিয়ে তোপ দেগেছিলেন হায়দরাবাদি তারকা। এই ক্রীড়াসূচিতে চোট থাকলে সেরে ওঠা খুব কঠিন মন্তব্য করেছিলেন তিনি।

সাইনা নেহওয়াল। ফাইল চিত্র

সাইনা নেহওয়াল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৮ ০৩:৩৫
Share: Save:

পিবিএলের প্রথম টাইয়ে তিনি চোটের জন্য না খেলার পরে ভক্তরা চিন্তিত হয়ে পড়েছিলেন। শেষ পর্যন্ত সেই চোট কাটিয়ে সপ্তাহ খানেক পরে কোর্টে নেমে শনিবার রাতে তিনি দুরন্ত জয় পেয়েছেন। জিতিয়েছেন তাঁর দলকে। তবুও নিজের ফিটনেস নিয়ে সন্তুষ্ট নন। সাইনা নেহওয়ালের আরও সময় চাই পুরো ফিটনেস ফিরে পেতে।

সদ্য বিশ্ব ব্যাডমিন্টন সংস্থার বিরুদ্ধে আসন্ন মরসুমে ঠাসা ক্রীড়াসূচি নিয়ে তোপ দেগেছিলেন হায়দরাবাদি তারকা। এই ক্রীড়াসূচিতে চোট থাকলে সেরে ওঠা খুব কঠিন মন্তব্য করেছিলেন তিনি। তাই বেছে বেছে টুর্নামেন্ট খেলার পরিকল্পনার কথাও বলেছিলেন।

শনিবার সাইনা এ ব্যাপারে বলেন, ‘‘সকালেও প্র্যাকটিস করার সময় একটা ব্যাথা হচ্ছিল গোড়ালিতে। ইন্ডিয়া ওপেনের পরে আমি ২-৩ সপ্তাহ সময় পাব বিশ্রাম নেওয়ার। বিশ্ব চ্যাম্পিয়নশিপের পরে আমি খুব বেশি বিশ্রামের সময় পাইনি। গোপী স্যারের (পুল্লেলা গোপীচন্দ) অ্যাকাডেমিতে ফেরার সময়ও টানা টুর্নামেন্ট চলছিল। তার পরে এই চোটটা লাগল। এখনও চোটটা পুরোপুরি সারেনি। কোর্টে আরও গতি প্রয়োজন। আমাকে সেরাদের বিরুদ্ধে লড়াই করতে হলে সেই জায়গায় ফিটনেস নিয়ে আসতে হবে।’’

আগামী মরসুমে তাঁর লক্ষ্য কী, জানতে চাইলে লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী বলেছেন, ‘‘ফিটনেস আর দম দুটো খুব গুরুত্বপূর্ণ। আমি আগে কোনও লক্ষ্য ঠিক করে এগোতে চাই না। ফিটনেস ধরে রাখতে পারলে, বিশ্রাম নিতে পারলে বাকিটা আপনিই হবে।’’ পাশাপাশি আসন্ন ক্রীড়াসূচি নিয়ে সাইনার মম্তব্য, ‘‘নতুন সূচি অনুযায়ী টুর্নামেন্ট চললে কোনও এক জন খেলোয়াড়ের দাপট দেখানো কঠিন। প্রত্যেকটা টুর্নামেন্টে নতুন কোনও খেলোয়াড় চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা বেশি। ফলে অতীতে লিন ড্যানের মতো কোনও এক জন খেলোয়াড়কে দাপট দেখাতে দেখা যাবে না হয়তো।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saina Nehwal badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE