Advertisement
২৩ এপ্রিল ২০২৪

নেমারের তোপে বার্সা কর্তাদের অস্বস্তি বাড়ল

রবিবার রাতে ফরাসি লিগে তুলুজের বিরুদ্ধে জোড়া গোল করেই তোপ দাগলেন বার্সেলোনা কর্তাদের বিরুদ্ধে। ৬-২ গোলের দুরন্ত জয়ের পর সাংবাদিক বৈঠকে নেমার প্রথমে বার্সা কর্তাদের বিরুদ্ধে কিছু বলতে চাননি।

উচ্ছ্বাস: তুলুজের বিরুদ্ধে দ্বিতীয় গোলের পর নেমার। ছবি:  রয়টার্স

উচ্ছ্বাস: তুলুজের বিরুদ্ধে দ্বিতীয় গোলের পর নেমার। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৭ ০৪:৩১
Share: Save:

নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র) যেন এই মুহূর্তটারই অপেক্ষাতে ছিলেন।

রবিবার রাতে ফরাসি লিগে তুলুজের বিরুদ্ধে জোড়া গোল করেই তোপ দাগলেন বার্সেলোনা কর্তাদের বিরুদ্ধে। ৬-২ গোলের দুরন্ত জয়ের পর সাংবাদিক বৈঠকে নেমার প্রথমে বার্সা কর্তাদের বিরুদ্ধে কিছু বলতে চাননি। কিন্তু তার পরেই ছবিটা বদলে যায়। বিশ্বের সবচেয়ে মূল্যবান তারকা বলেছেন, ‘‘প্রথমে ঠিক করেছিলাম বার্সা কর্তাদের বিরুদ্ধে কোনও মন্তব্য করব না। কিন্তু এখন কিছু বলতে চাই। ওঁদের আচরণে আমি হতাশ। চার বছর বার্সায় আমি আনন্দে ছিলাম। খুশি মনেই ক্লাব ছেড়েছি। আমি মনে করি, বার্সার মতো ক্লাব পরিচালনা করার যোগ্যতা এই কর্তাদের নেই। ক্লাবের উন্নতির জন্য আরও ভাল কাউকে প্রয়োজন।’’

নাম উল্লেখ না করলেও নেমারের অভিযোগের তির যে বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ-এর দিকেই, তা রবিবার রাতেই স্পষ্ট হয়ে গিয়েছে। এমনিতেই ব্রাজিলীয় তারকার প্যারিস সঁ জরমঁ (পিএসজি)-এ যোগ দেওয়ার পর থেকেই বার্সা সমর্থকদের ক্ষোভের মুখে প্রেসিডেন্ট। স্প্যানিশ সংবাদ মাধ্যমের দাবি, বার্তেমেউ-এর ভবিষ্যৎ নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠে গিয়েছে ক্লাবের অন্দরমহলে। এ বার নেমার মুখ খোলায় পরিস্থিতি আরও জটিল হয়ে গিয়েছে।

একা নেমারই নন, লিওনেল মেসিকে নিয়ে জল্পনা আরও অস্বস্তি বাড়িয়েছে বার্সা শিবিরে। স্প্যানিশ সংবাদ মাধ্যমের দাবি, ম্যাঞ্চেস্টার সিটির প্রতিনিধিরা নাকি ইতিমধ্যেই আলোচনা শুরু করেছেন আর্জেন্তিনা অধিনায়কের এজেন্টের সঙ্গে। বার্সার আর এক কিংবদন্তি আন্দ্রে ইনিয়েস্তা তো নিজেই ক্লাব ছাড়ার ইঙ্গিত দিয়েছেন।

আরও পড়ুন: ৪৪ পাসে বিস্ময় গোল রিয়ালের

বার্সা কর্তাদের বিরুদ্ধে তোপ দেখেই অবশ্য থেমে থাকেননি নেমার। স্মরণীয় অভিষেকের পর ব্রাজিলীয় তারকার বিস্ফোরক অভিযোগ, বার্সায় তাঁর প্রাক্তন সতীর্থরা কেউ ভাল নেই! নেমার বলেছেন, ‘‘বার্সায় আমার প্রচুর বন্ধু। কিন্তু যখন দেখি ওরা কেউ ভাল নেই, খুব কষ্ট হয়। আশা করি, বার্সায় আবার সুদিন ফিরবে।’’

পিএসজি-তে যোগ দিলেও পুরনো ক্লাব ও বার্সেলোনার প্রতি নেমারের দুর্বলতা যে একটুও কমেনি, তার প্রমাণ ম্যাচের আগেই পাওয়া গিয়েছে। সন্ত্রাসবাদী হামলায় নিহতের প্রতি শ্রদ্ধা জানাতে নীরবতা পালনের সময় আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি।

নেমারকে নিয়ে বার্সা শিবিরে অস্বস্তি বাড়লেও পিএসজি-তে খুশির হাওয়া। দুরন্ত শুরু করেও ঘরের মাঠে ১৮ মিনিটে তুলুজের বিরুদ্ধে পিছিয়ে পড়ে পিএসজি। গোল করেন ম্যাক্স গ্র্যাডেল। এই পরিস্থিতি থেকে ৩১ মিনিটে গোল করে পিএসজি-কে ম্যাচে ফেরান সেই নেমার-ই। চার মিনিটের মধ্যেই আঁদ্রিয়া হাভিউ এগিয়ে দেন পিএসজি-কে। ৭৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন এদিনসন কাভানি। কিন্তু তিন মিনিট পরে থিয়াগো সিলভা আত্মঘাতী গোল করে বসেন। পিএসজি শিবিরে স্বস্তি ফেরে হাভিয়ার পাস্তোরে (৮২ মিনিট) ও লেভিন কুরজাওয়া (৮৪ মিনিট) গোল করে স্বস্তি ফেরান পিএসজি শিবিরে। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ফের গোল করে পিএসজি-র ঘরের মাঠে অভিষেক স্মরণীয় করে রাখলেন নেমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE