Advertisement
১৯ এপ্রিল ২০২৪

অভিষেক ম্যাচে গোল করে জবাব নেমারের

গত বৃহস্পতিবার নেমারের সিআইটি ফরাসি ফুটবল সংস্থায় জমা পড়ার পর কেটে যায় জটিলতা। স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের কাছে তাঁর পুরনো ক্লাব বার্সেলোনা বিধ্বস্ত হওয়ার রাতেই ৮২ মিনিটে গোল করে স্মরণীয় করে রাখলেন অভিষেক।

নায়ক: নতুন জার্সিতে দলকে জেতালেন নেমার। ছবি: রয়টার্স।

নায়ক: নতুন জার্সিতে দলকে জেতালেন নেমার। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৭ ০৫:৩৬
Share: Save:

প্যারিস সঁ জরম (পিএসজি) জার্সিতে অভিষেক ম্যাচেই নায়ক নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)।

ব্রাজিলীয় তারকার বার্সেলোনা ছেড়ে পিএসজি-তে যোগ দেওয়াকে কেন্দ্র করে গত এক মাস ধরেই উত্তপ্ত ফুটবল বিশ্ব। রেকর্ড অর্থে নতুন ক্লাবের চুক্তিতে সই করার পরেও বিতর্ক শেষ হয়নি। হঠাৎ করেই তাঁর মাঠে নামা নিয়ে তৈরি হয় অনিশ্চিয়তা। কারণ, ফরাসি ফুটবল সংস্থায় নেমারের সার্টিফিকেট অফ ট্রান্সফার (সিআইটি) জমা পড়েনি। এর জন্য লা লিগা কর্তৃপক্ষকেই কাঠগড়ায় তুলেছিল ফরাসি ফুটবল সংস্থা। তাই দলের সঙ্গে অনুশীলন করলেও অ্যামিয়েন্স এসসি-র বিরুদ্ধে প্রথম ম্যাচে বিশ্বের সবচেয়ে মূল্যবান তারকাকে বসে থাকতে হয়েছিল গ্যালারিতে। ব্রাজিল তারকার খেলা দেখতে না পেরে হতাশা নিয়ে মাঠ ছেড়েছিলেন দর্শকরাও।

গত বৃহস্পতিবার নেমারের সিআইটি ফরাসি ফুটবল সংস্থায় জমা পড়ার পর কেটে যায় জটিলতা। স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের কাছে তাঁর পুরনো ক্লাব বার্সেলোনা বিধ্বস্ত হওয়ার রাতেই ৮২ মিনিটে গোল করে স্মরণীয় করে রাখলেন অভিষেক। এবং ম্যাচের পর ক্ষোভ উগড়ে দিলেন সমালোচকদের উদ্দেশে।

সাংবাদিক বৈঠকে নেমার বলেছেন, ‘‘যারা মনে করেছিল বার্সা ছাড়লে আমি শেষ হয়ে যাব, তারা এখন নিজেদের ভুল বুঝতে পারছে। আগের চেয়ে আমি এখানে অনেক বেশি প্রাণবন্ত হয়ে উঠেছি।’’ সঙ্গে যোগ করছেন, ‘‘ফুটবল সর্বত্র এক। শুধু দেশ আর দল বদল হয়েছে।।’’

রবিবার ম্যাচের শুরু থেকেই নেমার-দি’মারিয়া-কাভানি দাপটে অস্বস্তি বাড়ে গিঁগাম্প রক্ষণে। ৫২ মিনিটে জডার্ন ইকোকো-র গোলে এগিয়ে যায় পিএসজি। দশ মিনিটের মধ্যে গোল করেন কাভানি। আর ম্যাচ শেষ হওয়ার আট মিনিট আগে গোল নেমারের। তিনি বলছেন, ‘‘প্রথম ম্যাচে গোল করার আনন্দই আলাদা। নিজেকে প্রমাণ করার চ্যালেঞ্জ নিয়েই মাঠে নেমেছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar PSG football নেমার
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE