Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

হেরে দল নির্বাচনকেই একহাত নিলেন শ্রীলঙ্কা কোচ

ক্রিকেটারদের প্রতি শ্রীলঙ্কার হেড কোচের কোনও ক্ষোভ নেই। বরং তাঁদের কাজে যথেষ্ট খুশি কোচ পোথাস। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, কেউ যদি ভেবে থাকে তিনি ক্রিকেটারদের উপর রেগে গিয়েছেন তা হলে সেটা ভুল।

অধিনায়ক উপল থরাঙ্গার সঙ্গে আলোচনায় নিক পোথাস। ছবি: পিটিআই।

অধিনায়ক উপল থরাঙ্গার সঙ্গে আলোচনায় নিক পোথাস। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৭ ১৫:৪১
Share: Save:

বেশ চাপে শ্রীলঙ্কা ক্রিকেট দল। আর এর জন্য বার বার দল পরিবর্তনকেই দায়ী করছেন শ্রীলঙ্কা কোচ নিক পোথাস। দলের মধ্যে বাইরের নাক গলানোকেই ঘুরিয়ে আঙুল দেখাচ্ছেন তিনি। আর এই সবই তাঁর কাজ আরও কঠিন করে দিচ্ছে। ঘরের মাঠে ভারতের কাছে ৩-০তে টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ হতে হয়েছে। তার পর ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে ঘুরে দাঁড়ানোর কথা ছিল কিন্তু তেমনটা তো হলই না বরং হারতে হল ন’উইকেটে। এর পর আর নিজের হতাশা চেপে রাখতে পারেননি কোচ। রবিবার ম্যাচ শেষে পোথাস বলেন, ‘‘অনেক রাধুনী কী সঠিক? রাগ হতে পারে।’’

আরও পড়ুন

যুবরাজের জন্য ‘বিশ্রাম’ সঠিক শব্দ নয়: গম্ভীর

ম্যাচ জেতাতে পারে ধবন একাই: কোহালি

ক্রিকেটারদের প্রতি শ্রীলঙ্কার হেড কোচের কোনও ক্ষোভ নেই। বরং তাঁদের কাজে যথেষ্ট খুশি কোচ পোথাস। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, কেউ যদি ভেবে থাকে তিনি ক্রিকেটারদের উপর রেগে গিয়েছেন তা হলে সেটা ভুল। বলেন, ‘‘ওরা অসাধারণ। সাপোর্ট স্টাফরাও অসাধারণ। দিন-রাত দলের জন্য কাজ করছে ওরা। ছেলেদের সাহায্য করছে। ড্রেসিংরুমে কারও উপর কোনও দোষ দেওয়া যাবে না।’’ ড্রেসিংরুমের প্রশংসায় যখন পঞ্চমুখ তিনি তখন কিন্তু আঙুল উঠছে ক্রিকেট বোর্ড বা নির্বাচকদের উপর। শ্রীলঙ্কার এই নির্বাচক কমিটির শীর্ষে রয়েছেন সনথ জয়সূর্য। যাঁর হাত ধরে গত মে থেকে ৪০ জনের ওয়ান ডে টিম তৈরি করা হয়েছে। জুনের মাঝামাঝি গ্রাহাম ফোর্ডের জায়গায় শ্রীলঙ্কা দলের দায়িত্ব নেন পোথাস। পোথাস বলেন, ‘‘দলের মধ্যে যখন একটা ধারাবাহিকতা থাকে তখনই পারফর্ম্যান্সের উন্নতি হয়। কিন্তু প্রতি ম্যাচে যদি নতুন প্লেয়ার আসে তা হলে আত্মবিশ্বাসও ধাক্কা খায়। প্লেয়ারদের জন্যও কঠিন। আমাদের জন্যও কঠিন। কোচিং স্টাফদের স্ট্র্যাটেজি তৈরি করতেও সমস্যা হয়।’’

এই মুহূর্তে অন্য কারনে বেশ চাপে শ্রীলঙ্কা ক্রিকেট। ২০১৯ বিশ্বকাপে সরাসরি জায়গা পেতে এই সিরিজের কম করে দুটো ম্যাচে জিততেই হবে তাদের। না হলে ইংল্যান্ডে সরাসরি খেলাটা সমস্যার। কিন্তু ফর্মের তুঙ্গে থাকা ভারতের সামনে সেই জয় পাওয়াটা বেশ কঠিন দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া শ্রীলঙ্কার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE