Advertisement
১৬ এপ্রিল ২০২৪

ইংল্যান্ডে আর কোচিং না করার আভাস দিলেন ওয়েঙ্গার

এ বার ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ওয়েস্টহ্যামকে ৪-১ হারিয়ে এ বার  তাঁদের দুনিয়া খ্যাত ম্যানেজারকে শ্রদ্ধা জানালেন আর্সেনাল ফুটবলাররা।

লক্ষ্য: উচ্ছ্বাসে না ভেসে ওয়েঙ্গার তাকিয়ে ইউরোপা লিগে। ছবি: রয়টার্স

লক্ষ্য: উচ্ছ্বাসে না ভেসে ওয়েঙ্গার তাকিয়ে ইউরোপা লিগে। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৮ ০৩:৪৫
Share: Save:

গত ২২ বছর ধরে আর্সেনাল ম্যানেজারের পদে ছিলেন তিনি। কিন্তু আগামী মরসুমে আর সেই পদে থাকছেন না ফরাসি ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার। আটচল্লিশ ঘণ্টা আগে যা জেনেছে গোটা বিশ্ব।

এ বার ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ওয়েস্টহ্যামকে ৪-১ হারিয়ে এ বার তাঁদের দুনিয়া খ্যাত ম্যানেজারকে শ্রদ্ধা জানালেন আর্সেনাল ফুটবলাররা। তাও আবার ১-১ অবস্থায় থাকা ম্যাচে শেষ সাত মিনিটে তিন গোল করে।

প্রথমার্ধ গোলশূন্য থাকার পরে দ্বিতীয়ার্ধের শুরুতেই নাচো মনরিয়ালের গোলে এগিয়ে গিয়েছিল আর্সেনাল। কিন্তু গোল খাওয়ার তেরো মিনিটের মধ্যেই তা শোধ করে দেন ওয়েস্টহ্যামের স্ট্রাইকার আর্নতোভিচ। একাশি মিনিট পর্যন্ত ম্যাচের ফল ছিল ১-১। ঘরের মাঠে আর্সেনাল সমর্থকরা যখন ধরে নিয়েছেন ম্যাচ ড্র হতে চলেছে, তখনই ৮২ মিনিটে গোল করে ২-১ করেন অ্যারন র‌্যামসে। এর তিন মিনিট পরেই ফের ব্যবধান বাড়ান আলেকজান্দ্রে ল্যাকাজেত। ৮৯ মিনিটে ফের গোল করেন তিনিই।

রবিবার আর্সেনালের ম্যাচ চলাকালীন নব্বই মিনিট ওয়েঙ্গারের উদ্দেশে গান গেয়ে শ্রদ্ধা জানান আর্সেনাল সমর্থকরাও। তাঁদের হাতে ছিল ওয়েঙ্গারের প্রতি ভালবাসা জানিয়ে লেখা প্ল্যাকার্ড ও পোস্টার। ৪-১ জয়ের পরে র‌্যামসে বলে যান, ‘‘ওয়েঙ্গারের প্রতি পূর্ণ শ্রদ্ধা রয়েছে গোটা দলের। ইপিএলের বাকি আর চারটে ম্যাচ। সেই ম্যাচগুলো জিতে লিগ তালিকায় যতটা উপরে থাকা যায়, তার চেষ্টা করছি।’’

ওয়েঙ্গার অবশ্য এই আবেগ প্রকাশের আবহে নিজে ভাসেননি। বরং তিনি ম্যাচের পরে বলে যান, ‘‘ম্যাচে মনোনিবেশ করেছিলাম। অন্য কোনও দিকে মন ছিল না।’’ সঙ্গে যোগ করেন, ‘‘আমি মোটেও ক্লান্ত নই। ইংল্যান্ডের চেয়েও গোটা বিশ্বে আর্সেনালের প্রতি একটা শ্রদ্ধা রয়েছে। তবে সমর্থকরা কখনও একতা দেখাতে পারেননি। এটা বেদনাদায়ক।’’ গত কয়েক মাস ধরেই আর্সেনাল সমর্থকদের একটা অংশের বিদ্রুপের শিকার হয়েছিলেন ওয়েঙ্গার। কিন্তু তা সত্ত্বেও ম্যাচ জিতে তিনি বলেন, ‘‘এই ক্লাবের সঙ্গে এতটাই আবেগ জড়িয়ে যে ইংল্যান্ডের অন্য কোনও ক্লাবে কোচিং করানো আমার পক্ষে খুব কঠিন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE