Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

আবহাওয়া নয়, জার্মান কোচের কাছে মাঠটাই আসল

২২ অক্টোবরের কোয়ার্টার ফাইনাল ম্যাচ নিয়ে অনেক আগে থেকেই সরগরম অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আসর। যদিও কোচি ও গোয়ার মাঠে গ্রুপ লিগের ম্যাচ খেলে এসেছে জার্মানি। প্রি-কোয়ার্টারের ম্যাচ খেলতে হয়েছে দিল্লিতে।

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছনোর পর জার্মান দলের উৎসব। ছবি: ফিফা।

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছনোর পর জার্মান দলের উৎসব। ছবি: ফিফা।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৭ ২০:৪১
Share: Save:

জার্মানদের জন্যই হয়তো বিকেলের কলকাতায় কয়েক পশলা বৃষ্টি হয়ে গেল। কিছুটা গরম কমল। আবহাওয়াও কিছুটা তাদের জন্য সুবিধেজনক হল। যদিও কলকাতার আবহাওয়া, গরম, আদ্রতা নিয়ে ভাবতে নারাজ জার্মান কোচ ক্রিস্টিয়ান উইক। মঙ্গলবারই দিল্লি থেকে কলকাতা শহরে পা দিয়েছে পুরো দল। কোয়ার্টার ফাইনালের ম্যাচ খেলতে হবে যুবভারতী ক্রীড়াঙ্গনেই। তার আগে বুধবার ক্লোজড ডোর অনুশীলন করল জার্মান দল।

২২ অক্টোবর কে হবে জার্মানদের প্রতিপক্ষ তা ঠিক হয়ে যাবে আর দু’ঘণ্টা পরেই। ব্রাজিল-হন্ডুরাস প্রি-কোয়ার্টার ম্যাচে যে জিতবে সেই জার্মানদের সঙ্গে কোয়ার্টার ফাইনাল ম্যাচ খেলতে উড়ে আসবে কলকাতায়। ধরেই নেওয়া হয়েছে ব্রাজিল উঠবে আর কলকাতার মাঠে জার্মানি-ব্রাজিল কোয়ার্টার ফাইনাল হবে। এই অবস্থায় প্রথম দিন কলকাতায় অনুশীলন করতে নামা জার্মান টিমকে সমস্যায় ফেলল গরম।

আরও পড়ুন

টাইব্রেকারে জিতে কোয়ার্টার ফাইনালে ইউএসএ-র সামনে ইংল্যান্ড

২২ অক্টোবরের কোয়ার্টার ফাইনাল ম্যাচ নিয়ে অনেক আগে থেকেই সরগরম অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আসর। যদিও কোচি ও গোয়ার মাঠে গ্রুপ লিগের ম্যাচ খেলে এসেছে জার্মানি। প্রি-কোয়ার্টারের ম্যাচ খেলতে হয়েছে দিল্লিতে। সুতরাং কলকাতার তুলনায় অনেকবেশি গরমের মধ্যে খেলে ভারতের আবহাওয়ার সঙ্গে ইতিমধ্যেই মানিয়ে নিয়েছে দল। শেষ ম্যাচে কলম্বিয়াকে ৪-০ গোলে হারিয়ে দিয়েছে। আর বুধবার জার্মানির কোচ জানিয়ে দিলেন, ‘‘এটা গুরুত্বপূর্ণ নয় আমরা কোথায় খেলছি। সবার আগে যেখানে খেলছি সেই মাঠ কেমন। দিল্লির মাঠ ভাল ছিল। এখানেও মনে হয় মাঠ ভাল।’’

আরও পড়ুন

মনে হচ্ছিল নিজের দেশে খেলছি: টিম উইয়া

জার্মান কোচ জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে ২০১২ থেকে কাজ করছে। অনূর্ধ্ব-১৬ ও ১৭র দায়িত্বে রয়েছেন তিনি। উয়েফা অনূর্ধ্ব-১৭ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ফ্রান্সের কাছে ১-৪ গোলে হারতে হয়েছে। এ বার কিন্তু বিশ্বকাপ হাতে নিতে চায় জুনিয়র জার্মানি। ব্রাজিলের বিরুদ্ধে খেলার জল্পনা শুরু হতেই সিনিয়র বিশ্বকাপের সেই ৭-১ গোলের ম্যাচ বার বার ফিরে আসছে। যুব বিশ্বকাপে জার্মানির রেকর্ড অবশ্য তেমন ভাল নয়। কিন্তু তাদের তাতাচ্ছে সিনিয়র বিশ্বকাপে জার্মানি-ব্রাজিল ম্যাচের ফল। ক্রিস্টিয়ান বলেন, ‘‘এটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ জার্মানিতে ভাল খেলা। নিজেদের উন্নতি করে সিনিয়র দলের জন্য তৈরি করা। প্রত্যেকটি প্লেয়ারের জন্য এখানে ভাল খেলে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য তৈরি হওয়াটাই মূল লক্ষ্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE