Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ট্রিপল সেঞ্চুরি করে নায়ক ওমপাল

কলকাতার প্রথম ডিভিশন ক্রিকেট লিগে এটিই প্রথম ট্রিপল সেঞ্চুরি মহমেডানের এই মিডল অর্ডার ব্যাটসম্যানের। দলের অধিনায়ক অমিত বিশ্বাসের সঙ্গে চতুর্থ উইকেটে ৪৬৫ রানের পার্টনারশিপ গড়েন ওমপাল।

নিজস্ব স‌ংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:৪৭
Share: Save:

ফের ত্রিশত রান সিএবির প্রথম ডিভিশনের ম্যাচে। চলতি মরসুমে প্রথম ডিভিশন ক্রিকেট লিগে প্রথম ত্রিশত রানটি করেছিলেন ভবানীপুরের ঋতম পোড়েল। শনিবার ইয়ং বেঙ্গল স্পোর্টিং-এর বিরুদ্ধে অপরাজিত ৩১৪ রান করলেন মহমেডান স্পোর্টিং ক্লাবের ওমপাল বোকেন। ত্রিশত রান করতে নিলেন ২৬০ বল। কলকাতার প্রথম ডিভিশন ক্রিকেট লিগে এটিই প্রথম ট্রিপল সেঞ্চুরি মহমেডানের এই মিডল অর্ডার ব্যাটসম্যানের। দলের অধিনায়ক অমিত বিশ্বাসের সঙ্গে চতুর্থ উইকেটে ৪৬৫ রানের পার্টনারশিপ গড়েন ওমপাল।

দ্বিতীয় দিনের শেষে ট্রিপল সেঞ্চুরির নায়ক বলছেন, ‘‘প্রথম বার ট্রিপল সেঞ্চুরি করে খুবই ভাল লাগছে। এর আগে অনেক বার চেষ্টা করেও পারিনি। শুক্রবার ১৭৫ রানে অপরাজিত ছিলাম। বাড়ি ফিরে তাই নিজেকে বোঝাচ্ছিলাম যে, এই সুযোগ কোনও ভাবে নষ্ট করা যাবে না। তিনশো করতেই হবে।’’ সঙ্গে জুড়ে দিয়েছেন, ‘‘প্রথম দিন ঝুঁকিহীন ইনিংস খেলার চেষ্টা করেছিলাম। যা আমার চরিত্রের বিপরীত। সে ভাবেই দ্বিশতরান করেছি। কিন্তু ওভার কমে আসায় ট্রিপল সেঞ্চুরির লক্ষ্যে চালিয়ে খেলতে শুরু করি। আর সেই পরিকল্পনা সফল হয়ে গিয়েছে।’’

ভিন রাজ্যের ক্রিকেটার হিসেবে মহমেডানে খেলছেন ওমপাল। ২৮ বছর বয়সী এই ব্যাটসম্যান উঠে এসেছেন হরিয়ানার গুরুগ্রাম থেকে। ক্রিকেটে হাতেখড়ি ১৬ বছর বয়সে। গুরুগ্রামের স্থানীয় কোচিং ক্যাম্পে। গত আট বছর ধরে কলকাতার স্থানীয় ক্রিকেট লিগে খেলছেন ওমপাল। এর আগে ইস্টবেঙ্গলে খেললেও, গত তিন বছর ধরে তিনি মহমেডানেই। এ বার তাঁর লক্ষ্য বাকি মরসুমে এই দুরন্ত ফর্ম ধরে রেখে মহমেডানকে সাফল্য দেওয়া। সেই লক্ষ্যে কতটা সফল হতে পারেন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Ompal Boken CAB সিএবি
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE