Advertisement
২৪ এপ্রিল ২০২৪

সোনার লক্ষ্যে সিন্ধু

তিন বছর আগে এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ থেকে ব্রোঞ্জ জিতেছিলেন। এ বার সেই চ্যাম্পিয়নশিপ থেকেই সোনা জিতে ফিরতে মরিয়া পিভি সিন্ধু। তাঁর কথায়, ‘‘এশিয়ান চ্যাম্পিয়নশিপ জেতার ইচ্ছা দীর্ঘ দিনের। এ বার তার জন্য ঝাঁপানোর পালা।’’

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৭ ০৩:৪২
Share: Save:

তিন বছর আগে এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ থেকে ব্রোঞ্জ জিতেছিলেন। এ বার সেই চ্যাম্পিয়নশিপ থেকেই সোনা জিতে ফিরতে মরিয়া পিভি সিন্ধু।

তাঁর কথায়, ‘‘এশিয়ান চ্যাম্পিয়নশিপ জেতার ইচ্ছা দীর্ঘ দিনের। এ বার তার জন্য ঝাঁপানোর পালা। জানি নিজের সেরাটা দিতে পারলে সাফল্য আসতে বাধ্য। টুর্নামেন্টে ভাল ফলের জন্য আমি প্রস্তুত।’’

মঙ্গলবার থেকেই চিনের ওউহান-এ শুরু হচ্ছে এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ। যেখানে ভারতীয় দলের নেতৃত্বে রয়েছেন সিন্ধু। চলতি বছরে রীতিমতো ছন্দে রয়েছেন এই ভারতীয় ব্যাডমিন্টন তারকা। এপ্রিলেই জিতেছেন ইন্ডিয়া সুপার সিরিজ। রিও অলিম্পিক্সে রুপো জয়ী এই হায়দরাবাদী ব্যাডমিন্টন খেলোয়াড় তার আগে জানুয়ারিতে সৈয়দ মোদী গ্রাঁ প্রি গোল্ড টুর্নামেন্টেও জিতেছিলেন। প্রথম রাউন্ডে সিন্ধুর প্রতিপক্ষ ইন্দোনেশিয়ার দিনার দিয়া আয়ুস্তিন।

সিন্ধু ছাড়াও এই টুর্নামেন্টে খেলছেন সাইনা নেহওয়াল। মালয়েশিয়া ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার পর এই প্রথম কোর্টে নামছেন সাইনা। প্রথম রাউন্ডে সাইনাকে খেলতে হবে জাপানের সায়াকা সাকো। গত বছর হংকং ওপেনে সাকো-কে হারিয়েছিলেন সাইনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

P. V. Sindhu badminton Asia Championships
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE