Advertisement
১৮ এপ্রিল ২০২৪

পাক হকির নজরে অল্টমানস

এই টুর্নামেন্টের ভারতীয় দলে নেই অভিজ্ঞ ডিফেন্ডার রুপেন্দ্র পাল সিংহ, বীরেন্দ্র লাকরা এবং কোঠাজিৎ সিংহ। দলে নেই এস ভি সুনীল এবং আকাশদীপ সিংহের মতো ফরোয়ার্ড এবং গোলকিপার পি আর সৃজেশ।

প্রাক্তন ভারতীয় কোচ রোল্যান্ড অল্টমানস।

প্রাক্তন ভারতীয় কোচ রোল্যান্ড অল্টমানস।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:২৯
Share: Save:

আজলান শাহ কাপ হকি টুর্নামেন্টে ফের ভারতের অধিনায়কত্বের দায়িত্ব পাচ্ছেন সর্দার সিংহ। বিশ্রাম দেওয়া হয়েছে ক্যাপ্টেন মনপ্রীত সিংহকে। পাশাপাশি জাতীয় দলে ডাক পেয়েছেন ডিফেন্ডার মনদীপ মোর এবং দুই ফরোয়ার্ড সুমিত কুমার এবং শৈলেন্দ্র লাকরা।

এই টুর্নামেন্টের ভারতীয় দলে নেই অভিজ্ঞ ডিফেন্ডার রুপেন্দ্র পাল সিংহ, বীরেন্দ্র লাকরা এবং কোঠাজিৎ সিংহ। দলে নেই এস ভি সুনীল এবং আকাশদীপ সিংহের মতো ফরোয়ার্ড এবং গোলকিপার পি আর সৃজেশ। আসন্ন মরসুমে ব্যস্ত সূচি অপেক্ষা করছে ভারতীয় হকি দলের জন্য। তাই সিনিয়র হকি খেলোয়াড়দের বড় টুর্নামেন্টের আগে তরতাজা রাখা এবং জুনিয়রদের সুযোগ দিতেই এই সিদ্ধান্ত। এমনই মত ভারতের কোচ সোর্দ মারিনের।

এ দিকে পাকিস্তানও হকি দলকে আরও শক্তিশালী করতে প্রাক্তন ভারতীয় কোচ রোল্যান্ড অল্টমানসকে দায়িত্বে আনার চেষ্টা চালাচ্ছে। ২০০৩-২০০৪-এ পাকিস্তানের কোচ ছিলেন অল্টমানস। তিনি এখন ওমানে। সেখানেই পাকিস্তান ত্রীদেশীয় সিরিজ খেলছে জাপান এবং আয়োজক দেশের সঙ্গে। পাকিস্তান হকি সংস্থার একটি সূত্র জানিয়েছে, ‘‘পাকিস্তান হকি ফেডারেশনের প্রেসিডেন্ট এবং সচিবের সঙ্গে কথা বলতেই অল্টমানস ওমানে গিয়েছেন। তিনি যদি দায়িত্ব নিতে রাজি হন, তা হলে তাঁকে এপ্রিলে কমনওয়েলথ গেমসে পাকিস্তানকে কোচিং করতে দেখা যাবে।’’

২০১৩ সালে অল্টমানসকে ভারত হকির উচ্চপদে বহাল করেছিল। তবে ২০১৫-এ নেদারল্যান্ডসেরই পল ফান আস বিতর্কিত পরিস্থিতিতে সালে ইস্তফা দেওয়ার পরে তিনি ভারতীয় দলের কোচের দায়িত্ব নেন। গত সেপ্টেম্বরে অল্টমানসের ভারতের প্রধান কোচ হিসেবে মেয়াদ শেষ হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Roelant Oltmans Pakistan Hockey Federation Hockey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE