Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ICC Ranking

চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ে র‌্যাঙ্কিংয়েও উন্নতি পাকিস্তানের

চ্যাম্পিয়ন্স ট্রফিতে আট নম্বর দল হিসেবে কোয়ালিফাই করেছিল সরফরাজ অ্যান্ড কোম্পানি। সেই জায়গা থেকে পর পর ম্যাচ জিতে আইসিসি র‌্যাঙ্কিংয়ে এই জায়গায় উঠে আসে পাকিস্তান।

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৯ জুন ২০১৭ ২০:৫৫
Share: Save:

চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের ২৪ ঘণ্টা পেরোতে না পেরোতেই আরও একটা সুখবর পাকিস্তান ক্রিকেটের জন্য। চ্যাম্পিয়ানদের ‘বিশ্বকাপ’ জয়ের সুবাদে সোমবার সদ্য প্রকাশিত আইসিসি র‌্যাঙ্কিংয়ে দু’ধাপ উঠে ষষ্ঠ স্থান পেল পাকিস্তান। ৪১ ম্যাচে ৩৮৮৫ পয়েন্ট নিয়ে এই স্থান অর্জন করে পাকিস্তান।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে আট নম্বর দল হিসেবে কোয়ালিফাই করেছিল সরফরাজ অ্যান্ড কোম্পানি। সেই জায়গা থেকে একের পর এক ম্যাচ জিতে এবং চ্যাম্পিয়ান হয়ে ষষ্ঠ স্থানে উঠে আসায় স্বভাবতই খুশি পাক ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন: ২০১৯ বিশ্বকাপের মহড়া সেরে রাখল তরুণ পাকিস্তান

অন্য দিকে, আইসিসি র‌্যাঙ্কিংয়ে আট নম্বরে নেমে গেল শ্রীলঙ্কা(৪৫৫৩)। এর আগে তাদের র‌্যাঙ্কিং ছিল ছয়। এই দু’টি পরিবর্তন ছাড়া বিশেষ কোনও বদল আসেনি আইসিসির ক্রমতালিকায়। ৫০ ম্যাচে ৫৯৫৭ পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছে দক্ষিণ আফ্রিকা, ৪৭ ম্যাচে ৫৫০৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বিশ্ব চ্যম্পিয়ান অস্ট্রেলিয়া। ৩৬ ম্যাচে ৪১৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্হানে জায়গা করে নিয়েছে ভারত।

এ ছাড়া ৫৬৪৫, ৫১২৩ এবং ২৯০৫ পয়েন্ট নিয়ে যথাক্রমে চতুর্থ, পঞ্চম এবং সপ্তম স্থানে আছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং বাংলাদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE