Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cricket

দীর্ঘ আট বছর পর ক্রিকেট ফিরতে চলেছে পাকিস্তানে

চলতি বছরের সেপ্টেম্বরে লাহৌরে পাকিস্তান ক্রিকেট দলের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার কথা তারকাখচিত আইসিসি বিশ্ব একাদশ দলের।

চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী পাকিস্তানি ক্রিকেট দল। ছবি: রয়টার্স

চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী পাকিস্তানি ক্রিকেট দল। ছবি: রয়টার্স

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৪ জুন ২০১৭ ২১:০৫
Share: Save:

আইসিসির হাত ধরে ক্রিকেট ফিরতে চলেছে পাকিস্তানে। চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার পরই পাকিস্তানে ক্রিকেট ফিরিয়ে আনার জোর দাবি তুলেছিলেন পাক অধিনায়ক সরফরাজ খান। লক্ষ লক্ষ পাকিস্তানি ক্রিকেটপ্রেমীদের মুখের কথাই উঠে এসেছিল পাক অধিনায়কের মুখে। এ বার পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের কথা মাথায় রেখে চলতি বছরের শেষের দিকে পাকিস্তানে আইসিসি বিশ্ব একাদশ দল পাঠাতে চলেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। লাহৌরে পাকিস্তান ক্রিকেট দলের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার কথা তারকাখচিত আইসিসি বিশ্ব একাদশ দলের। আইসিসির তরফে এখনও খেলার দিন এবং সূচি নির্ধারণ করা না হলেও সূত্রের খবর অনুযায়ী পাকিস্তানকেই চূড়ান্ত করে ফেলেছে আইসিসি।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধ প্রথম টেস্ট খেলতে চান আফগান অধিনায়ক

২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসের উপর আততায়ী হামলার পর কোনও দেশই পাকিস্তানের বিরুদ্ধে পাকিস্তানে গিয়ে ক্রিকেট খেলেনি,ব্যাতিক্রম ২০১৫ সালে জিম্বাবয়ের পাকিস্তান সফর। কখনও দুবাই তো কখন সংযুক্ত আরব আমিরশাহি, বিভিন্ন দেশে গিয়ে খেলতে হয়েছে হোম ম্যাচ।

সেখানে আইসিসির এই উদ্যোগে খুশির হাওয়া পাকিস্তানের ক্রিকেট মহলে। পাকিস্তানের কোচ মিকি আর্থার বলেন, “বিশ্ব একাদশের বিরুদ্ধে সেপ্টেম্বরে খেলার কথা আমাদের। আইসিসির তরফে সে রকমই নির্দেশ আছে আমাদের কাছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE