Advertisement
১৯ মার্চ ২০২৪
Cricket

ক্রিকেট ইতিহাসে নতুন নজির পাকিস্তানের

ইতিহাসের খাতায় নাম লেখাল পাকিস্তান। সৌজন্যে পাক ক্রিকেটার বিলাল ইরশাদ।চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য সারা দেশের চোখ যখন জাতীয় দলের উপর তখন প্রায় নিঃশব্দেই এই কৃতিত্ব গড়লেন করলেন বিলাল।

বিলাল ইরশাদ। ছবি: সংগৃহিত

বিলাল ইরশাদ। ছবি: সংগৃহিত

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৮ মে ২০১৭ ০১:১০
Share: Save:

ইতিহাসের খাতায় নাম লেখাল পাকিস্তান। সৌজন্যে পাক ক্রিকেটার বিলাল ইরশাদ। চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য সারা দেশের চোখ যখন জাতীয় দলের উপর তখন প্রায় নিঃশব্দেই এই কৃতিত্ব গড়লেন করলেন বিলাল। একদিনের ক্রিকেটে প্রথম খেলোয়াড় হিসাবে শুক্রবার ৩০০ রানের মাইলস্টোন পার করলেন তিনি। শুক্রবার ফজল মেহমুদ ইন্টার ক্লাব ক্রিকেট টুর্নামেন্টে মুখোমুখি হয় পাকিস্তানের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল শাহিদ আলম বাক্স ক্রিকেট ক্লাব এবং আল রেহমান ক্রিকেট ক্লাব। শাহিদ আলমের হয়ে প্রতিনিধিত্ব করেন পাক ক্রিকেটের উদিয়মান এই নক্ষত্র। মাত্র ১৭৫ বলে ৩২০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ইরশাদ।

আরও পড়ুন: প্রশ্নের মুখে এটিকে-এটিএম গাঁটছড়া

নতুন প্রতিভাদের তুলে আনতে প্রতি বছর ৯৮টি জেলাকে নিয়ে এই টুর্নামেন্টের আয়োজন করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ৪২টি বাউন্ডারি এবং ৯টি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ছিল ২৬ বছর বয়সি বিলালের এই ইনিংস। বিলালের এই অনবদ্য ইনিংসের উপর ভর করেই ৫০ ওভারে ৫৫৬ রান তোলে তাঁর ক্লাব। জবাবে ১৪৫ রানে শেষ হয়ে যায় আল রেহমান ক্রিকেট ক্লাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE