Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sports News

১৭তম বিশ্ব খেতাব জিতলেন পঙ্কজ আডবাণী

শুরুটা যদিও পঙ্কজের পক্ষে ছিল না। সেখানে অনেকটাই এগিয়েছিলেন মাইক।যার ফল শুরুতেই এগিয়ে গিয়েছিলেন ব্রিটিশ তারকা। পরের রাউন্ডেই ঘুরে দাঁড়ালেও নিজের সেই চেনা ছন্দ ফিরে পেতে বেশ বেগ পেতে হয় পঙ্কজকে।

১৭বার বিশ্ব খেতাব নিজের নামে লিখে নিলেন পঙ্কজ আডবাণী। ছবি: সংগৃহীত।

১৭বার বিশ্ব খেতাব নিজের নামে লিখে নিলেন পঙ্কজ আডবাণী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
দোহা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৭ ২১:২৮
Share: Save:

তিনিই দেশের সেরা স্নুকার প্লেয়ার। তিনি পঙ্কজ আডবাণী। আর নিজের সেই খ্যাতির মান আবারও রাখলেন পঙ্কজ। আইবিএসএফ ওয়ার্ল্ড বিলিয়ার্ড চ্যাম্পিয়নশিপে রবিবার ইংল্যান্ডের মাইক রাসেলকে হারিয়ে ১৭তম বিশ্ব খেতাবটি জিতে নিলেন পঙ্কজ। আডবাণী রাসেলকে হারালেন ৬-২এ (০-১৫৫, ১৫০-১২৮, ৯২-১৫১, ১৫১-০, ১৫১-৬, ১৫১-০, ১৫০-৫৮, ১৫০-২১)।

আরও পড়ুন

আইএসএল-এর শুরুতে লড়াই আসলে রাজায় রাজায়

শুরুটা যদিও পঙ্কজের পক্ষে ছিল না। সেখানে অনেকটাই এগিয়েছিলেন মাইক।যার ফল শুরুতেই এগিয়ে গিয়েছিলেন ব্রিটিশ তারকা। পরের রাউন্ডেই ঘুরে দাঁড়ালেও নিজের সেই চেনা ছন্দ ফিরে পেতে বেশ বেগ পেতে হয় পঙ্কজকে। চতুর্থ ফ্রেম থেকে খেলা নিজের দখলে নিতে শুরু করেন ভারতের তারকা স্নুকার প্লেয়ার।

আডবাণীই সেই ভারতীয় যিনি সব থেকে বেশি বিশ্ব খেতাব জিতেছেন যে কোনও ক্রীড়ায়। সেমিফাইনালে তিনি ৫-২এ হারান নিজের দেশেরই রুপেশ শাহকে। সোমবার থেকে একই ভেন্যুতে শুরু হচ্ছে এই টুর্নামেন্টেরই পরের পর্ব। সেখান থেকেও চ্যাম্পিয়ন হয়ে ফিরতে মরিয়া পঙ্কজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE