Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

বিসিসিআই-এর কাছে ৭ কোটি ডলার ক্ষতিপূরণ চাইল পিসিবি

এই বছরের শুরুতেই বিসিসিআইকে আইনি নোটিস পাঠিয়েছিল পিসিবি। এই দুই দেশ ২০০৭ থেকে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। ২০০৮ মুম্বই অ্যাটাকের পর থেকে ভারত সরকার পাকিস্তানের সঙ্গে কোনওরকম সম্পর্কে যাওয়ার অনুমতি দেয়নি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠী। —ফাইল চিত্র।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠী। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৭ ১৮:৫৫
Share: Save:

সিরিজ না খেলার জন্য ভারতের কাছে ৭ কোটি ডলার (ভারতীয় মুদ্রায় ৪৫১.৫ কোটি টাকা) চাইল পাকিস্তান। এই নিয়ে দ্বন্দ্ব যেন কিছুতেই থামতে চাইছে না। রাজনৈতিক সমস্যার জন্য পাকিস্তানের সঙ্গে খেলা নিষিদ্ধ করে দিয়েছে ভারত সরকার। আবার আইনি পদক্ষেপ নেওয়ার কথাও জানিয়ে দেওয়া হল পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

দুই বোর্ডের মধ্যে দ্বিপাক্ষিক টুর্নামেন্টের চুক্তি ভঙ্গ করেছে বিসিসিআই। ২০১৪ ও ২০১৫তে দুটো সিরিজ খেলার কথা ছিল দুই দলের। দীর্ঘদিন ধরেই এই নিয়ে সমস্যা চলছে। পাকিস্তান বার বারই হুমকি দিয়ে চলেছে। কিন্তু ভারত পাকিস্তানে গিয়ে খেলতে রাজি হয়নি। আবার সেই ইস্যু তুলে আইসিসিকে জানাল পাকিস্তান।

আইসিসির তরফে সেই অভিযোগপত্র পাওয়ার কথা স্বীকার করে নেওয়া হয়েছে। যা ডিসপিউট রেজলিউশন কমিটির কাছে আগামী সপ্তাহে পাঠানো হবে বলেও জানিয়েছে আইসিসি।

আরও পড়ুন

দিল্লি টেস্ট জিতলেই নতুন রেকর্ড স্পর্শ কোহালিদের

এই বছরের শুরুতেই বিসিসিআইকে আইনি নোটিস পাঠিয়েছিল পিসিবি। এই দুই দেশ ২০০৭ থেকে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। ২০০৮ মুম্বই অ্যাটাকের পর থেকে ভারত সরকার পাকিস্তানের সঙ্গে কোনওরকম সম্পর্কে যাওয়ার অনুমতি দেয়নি। এর পর পাকিস্তানে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর হামলার পর থেকে সেখানে আন্তর্জাতিক ক্রিকেটই বন্ধ হয়ে যায়। আবার নতুন করে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে পাকিস্তান। যে কারণে আবার ভারতের উপর চাপ বাড়ানোর পথে হাঁটতে শুরু করল পিসিবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Pakistan cricket Board BCCI ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE