Advertisement
২৫ এপ্রিল ২০২৪

শামি লিখলেন, ‘মিস করছি তোমাকে বেবো’

রবিবারেই জানা গিয়েছিল, শামির পরিবারের তরফে তাঁর স্ত্রী হাসিনের আইনজীবীর সঙ্গে বসে শান্তি ফেরানোর আলোচনা হতে পারে।

বার্তা: মেয়ের ছবি টুইট করে শামি লিখলেন, মিস করছি তোমাকে বেবো। 

বার্তা: মেয়ের ছবি টুইট করে শামি লিখলেন, মিস করছি তোমাকে বেবো। 

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৮ ০৪:১০
Share: Save:

অশান্তির পরিবেশ যেন কাটতেই চাইছে না ভারতীয় পেসার মহম্মদ শামির পরিবারে। সোমবার দুই অর্ধে দুই ছবি ধরা পড়ল, শামি ও তাঁর স্ত্রী হাসিন জাহান-এর পারিবারিক ঝামেলায়।

দুপুরের দিকে, শামি ও তাঁর স্ত্রীর মধ্যে মীমাংসা হওয়ার রাস্তা আলোচনার টেবিলে এসেও থমকে গেল। আর বিকেলে, আইনজীবীর সঙ্গে লালবাজারে গিয়ে যে মোবাইল ফোন ঘিরে বিতর্ক তা হাসিন জমা করলেন পুলিশের কাছে।

রবিবারেই জানা গিয়েছিল, শামির পরিবারের তরফে তাঁর স্ত্রী হাসিনের আইনজীবীর সঙ্গে বসে শান্তি ফেরানোর আলোচনা হতে পারে। সেই মতো সোমবার সকাল সাড়ে এগারোটা নাগাদ ব্যাঙ্কশাল আদালত লাগোয়া হাসিনের আইনজীবীর সেরেস্তায় পৌঁছে গিয়েছিলেন উত্তরপ্রদেশ থেকে কলকাতায় আসা শামির পরিবারের চার সদস্য। কিন্তু আলোচনা কিছুটা চলার পরেই সংবাদমাধ্যমের উপস্থিতি নিয়ে বিরক্তি প্রকাশ করে বেরিয়ে যান শামির পরিবারের সদস্যরা।

হাসিনের আইনজীবী জাকির হুসেনের দফতর ছেড়ে বেরোনোর সময় তাঁরা কোনও মন্তব্য করেননি। যদিও আইনজীবী বলেন, ‘‘আলোচনার মাধ্যমে শামির পরিবারে শান্তি ফেরানোর একটা রাস্তা তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত তা ভেস্তে গিয়েছে। ফের কবে আলোচনা হবে, তা এই মুহূর্তে বলা সম্ভব নয়।’’

যদিও বিতর্ক ভুলে তিনি যে নতুন করে ফের হাসিনের সঙ্গে সংসার শুরু করতে চান, এ দিন তার আভাস দিয়েছে শামির টুইট। মেয়ে আইরা (বেবো)-র ছবি টুইট করে শামি লিখেছেন, ‘চকোলেটপ্রেমী। বেবো, তোমাকে মিস করছি।’ ভারতীয় পেসারের টুইটের পরে তাঁর অনেক ভক্ত শুভকামনাও করেন।

শামির পরিবারের লোকজন আইনজীবীর সেরেস্তা ছেড়ে যাওয়ার ঘণ্টাখানেক পরেই দুপুর একটা নাগাদ সেখানে আসেন হাসিন। ঘণ্টাখানেক সেখানে থেকে বেলা আড়াইটা নাগাদ আইনজীবীকে নিয়ে চলে যান লালবাজারে। বাড়ি ফেরার সময়, আনন্দবাজার-কে ফের বলেন, ‘‘আলোচনায় বসার সব প্রয়াসই লোক দেখানো। আমার অভিযোগ বা লড়াই থেকে পিছিয়ে আসছি না।’’

এ দিকে, হাসিন জাহানের অভিযোগ খতিয়ে দেখতে সোমবার লালবাজারে ‘উওমেন গ্রিভ্যান্স সেল’-এর তদন্তকারী আধিকারিকরা দীর্ঘক্ষণ তাঁকে জিজ্ঞাসাবাদ করেন। পরে গোয়েন্দাপ্রধান প্রবীণ ত্রিপাঠী সাংবাদিকদের বলেন, ‘‘যে মোবাইল নিয়ে শামির স্ত্রী অভিযোগ এনেছেন, সেটি বাজেয়াপ্ত করা হয়েছে। কী ভাবে কোন কাজে ওই মোবাইল ব্যবহার করা হয়েছিল, সে বিষয়ে যাবতীয় তদন্ত করা হবে। আমরা ফরেন্সিক বিশেষজ্ঞদের সাহায্যও নিতে পারি। তদন্তের স্বার্থে এদিন হাসিনের থেকে একাধিক নথিও বাজেয়াপ্ত করা হয়েছে।’’

গোয়েন্দাপ্রধান আরও বলেন, ‘‘দক্ষিণ আফ্রিকায় শামির সফরসূচি জানতে চেয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড-কে ইতিমধ্যেই চিঠি পাঠানো হয়েছে। তবে তার উত্তর এখনও আসেনি।’’ জানা গিয়েছে, শামির স্ত্রী হাসিনের গোপন জবানবন্দি নথিভুক্ত করার জন্য আজ, মঙ্গলবারই আদালতে আবেদন করবে পুলিশ।

এদিকে আরও তিন বিদেশিনীর সঙ্গে শামির যোগাযোগের প্রমাণ গোয়েন্দাদের হাতে এসেছে। লালবাজার সূত্রের খবর, বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে ওই তিন মহিলার সঙ্গে শামির ছবি পাওয়া গিয়েছে। ওই তিন বিদেশিনীর সঙ্গে শামির কী ভাবে পরিচয় হয়েছিল, তা-ও খতিয়ে দেখছে পুলিশ। তবে কেউ কেউ এটাও বলছেন, অনেক সময় ক্রিকেটারদের সঙ্গে ছবি তোলার জন্য নানা দেশেই অনেক ভক্ত চেষ্টা করেন। অনেক বিদেশিনীর সঙ্গে ক্রিকেটারদের ছবি দেখা যেতে পারে ইন্টারনেটে।

হাসিন জাহানের অভিযোগের ভিত্তিতে শামি ও তাঁর পরিবারের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৯৮এ (বধূ নির্যাতন), ৩২৩ (আঘাত করা), ৩০৭ (খুনের চেষ্টা), ৩৭৬ (ধর্ষণ), ৫০৬ (হুমকি দেওয়া), ৩২৮ (বিষ প্রয়োগ) এবং ৩৪ (একই উদ্দেশে সমবেত হয়ে কাজ করা) নম্বর ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। লালবাজার সূত্রের খবর, হাসিনের অভিযোগপত্রে শামির উত্তরপ্রদেশের মোরাদাবাদের ঠিকানা লেখা রয়েছে। শামি বর্তমানে উত্তরপ্রদেশেই রয়েছেন। তবে শামির স্ত্রী লিখিত অভিযোগ দায়ের করলেও এখনও শামির তরফে কলকাতা পুলিশের সঙ্গে কোনও যোগাযোগ করা হয়নি বলে জানিয়েছেন গোয়েন্দাপ্রধান প্রবীণ ত্রিপাঠী। তবে শীঘ্রই চিঠি বা ই-মেলের মাধ্যমে শামির কাছে নোটিশ পাঠানো হতে পারে বলে লালবাজার সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE