Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Minerva Punjab FC

মিনার্ভা ম্যাচ জিতেই ডার্বির প্রস্তুতি চাইছে মোহনবাগান

নতুন কোচের হাত ধরে আইজলকে হারিয়ে যেন কিংশুক দেবনাথ-ডিপান্ডা ডিকারা টুর্নামেন্টে নিজেদের ফিরে পেয়েছেন। আর এই আত্মবিশ্বাসকে সঙ্গী করেই লিগ তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মিনার্ভার বিরুদ্ধে মাঠে নামতে প্রস্তুত বাগান ব্রিগেড।

দলের অন্যতম সেরা অস্ত্র ক্রোমাকে পরামর্শ দিচ্ছেন বাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী।—নিজস্ব চিত্র।

দলের অন্যতম সেরা অস্ত্র ক্রোমাকে পরামর্শ দিচ্ছেন বাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী।—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৮ ১৯:১০
Share: Save:

লাগাতার চার ম্যাচে পয়েন্ট নষ্টের পর শেষ পর্যন্ত আইজলের বিরুদ্ধে জয়ে ফিরেছে মোহনবাগান। ঘরের মাঠে গতবারের চ্যাম্পিয়নকে ২-০ গোলে হারিয়ে আত্মবিশ্বাসও ফিরে পেয়েছে দল। এই পরিস্থিতিতে নতুন কোচ শঙ্করলাল চক্রবর্তীর তত্ত্বাবধানে বুধবার যুবভারতীতে মিনার্ভা পঞ্জাবের মুখোমুখি হচ্ছে মোহনবাগান। লিগ জয়ের দৌড়ে টিকে থাকতে এই ম্যাচ জিততেই হবে মোহনবাগানকে। ফলে জয় ছাড়া কিছুই ভাবছেন না বাগান ফুটবলাররা।

গত ম্যাচে নতুন কোচের হাত ধরে আইজলকে হারিয়ে যেন কিংশুক দেবনাথ-ডিপান্ডা ডিকারা টুর্নামেন্টে নিজেদের ফিরে পেয়েছেন। আর এই আত্মবিশ্বাসকে সঙ্গী করেই লিগ তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মিনার্ভার বিরুদ্ধে মাঠে নামতে প্রস্তুত বাগান ব্রিগেড। ম্যাচের আগের দিন মোহন অধিনায়ক কিংশুক দেবনাথ বলেন, “জয়ের জন্যই আমরা মাঠে নামব। আইজল ম্যাচ জেতার ফলে দলে আত্মবিশ্বাস ফিরে এসেছে। মিনার্ভাকে হারাতে পারলে দল আরও আত্মবিশ্বাসী হয়ে উঠবে।”

অন্য দিকে, ক্রমাগত বিপক্ষ স্ট্রাইকারদের কঠিন প্রশ্নের মুখে নাজেহাল হয়ে ওঠা মোহন ডিফেন্স কতটা মিনার্ভার চেঞ্চো গ্লিস্টেন, রাজন নেগিদের সামলাতে পারবেন সেটাই বড় প্রশ্ন। তবে, নিজেদের ডিফেন্স নিয়ে একদমই চিন্তিত নন কিংশুক। তাঁর কথায়, “আইজলের বিরুদ্ধে আমাদের ডিফেন্স ভালই খেলেছে। একটাও গোল হজম করিনি আমরা। ওদের স্ট্রাইকিং ফোর্সকে না আটকানোর কিছুই নেই। ডিফেন্স ঠিক মতো খেলতে পারলেই ওদের স্ট্রাইকারদের আটকে দেওয়া যাবে।”

আরও পড়ুন: ডোপিংয়ের দায়ে নির্বাসিত ইউসুফ পঠান

আরও পড়ুন: ভারতের হারে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ সমর্থকদের

ডিফেন্সের পাশাপাশি নিজেদের দলের ফরোয়ার্ডদের নিয়েও সমর্থকদের আশ্বস্থ করে রাখলেন কিংশুক। বাগান অধিনায়ক বলেন, “আগের ম্যাচে ডিকা গোল পেয়েছে। ক্রোমাও চেষ্টা চালাচ্ছে। মিনার্ভার বিরুদ্ধেই হয়তো ও গোলে ফিরবে।”মিনার্ভা ম্যাচের পরই বাগানের সামনে মহারণের প্রস্তুতি। ২১ জানুয়ারি চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের বিরুদ্ধে মাঠে নামবে গঙ্গাপাড়ের ক্লাব। তার আগে মিনার্ভা ম্যাচ জিতে নিজেদের আত্মবিশ্বাস আরও বাড়িয়ে নিতে চাইছে মোহনবাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Minerva Punjab FC Mohun Bagan I-League Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE