Advertisement
১৬ এপ্রিল ২০২৪

জাতীয় দল থেকে বাদ প্রীতম

এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে যাওয়ার চব্বিশ ঘণ্টা আগে ছিটকে গেলেন বাংলার আর এক তারকা প্রীতম কোটাল। বঙ্গ ডিফেন্ডারের পারফরম্যান্সে খুশি নন স্টিভন। এই কারণেই তাঁকে দলে রাখেননি জাতীয় কোচ। 

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৮ ০৪:৫৯
Share: Save:

ভারতীয় দল থেকে আগেই বাদ পড়েছিলেন সুব্রত পাল। কিরঘিজস্তানের বিরুদ্ধে এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে যাওয়ার চব্বিশ ঘণ্টা আগে ছিটকে গেলেন বাংলার আর এক তারকা প্রীতম কোটাল।

শনিবার জাতীয় দলের কোচ স্টিভন কনস্ট্যান্টাইন চব্বিশ সদস্যের দল ঘোষণা করেন। চমক বলতে আইএসএলে নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-র হয়ে খেলা সেমিডংগেল লেনের ডাক পাওয়া। প্রীতম কেন বাদ গেলেন? সূত্রের খবর, সদ্য সমাপ্ত আইএসএলে সব চেয়ে বেশি গোল খেয়েছে দিল্লি ডায়নামোজ এফসি। ১৮ ম্যাচে মোট ৩৭ গোল খেয়েছে তারা। টুর্নামেন্টের মাঝপথে সেই দলের অধিনায়ক হয়েছিলেন প্রীতম। কারও কারও মতে বঙ্গ ডিফেন্ডারের পারফরম্যান্সে খুশি নন স্টিভন। এই কারণেই তাঁকে দলে রাখেননি জাতীয় কোচ।

পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ইতিমধ্যেই এশিয়ান কাপের মূলপর্বে যোগ্যতা করে ফেলেছে ভারত। বেঙ্গালুরুতে হোম ম্যাচে কিরঘিজস্তানকে ১-০ হারিয়েছিল ভারত। অ্যাওয়ে ম্যাচেও জয়ের ধারা বজায় রাখতে চান স্টিভন। তিনি বলেছেন, ‘‘আমরা সব সময় জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামি।’’ সঙ্গে যোগ করছেন, ‘‘কিরঘিজস্তান শক্তশালী প্রতিপক্ষ। বেঙ্গালুরুতে কিন্তু আমাদের রীতিমতো লড়াই করে জিততে হয়েছিল। এ বার ঘরের মাঠে ওরা আরও মরিয়া হয়ে নামবে।’’

কার্ড সমস্যায় এই ম্যাচে নেই অধিনায়ক সুনীল ছেত্রী। চোটের জন্য ছিটকে গিয়েছেন ইউজেনসন লিংডো, নিখিল পূজারি ও জ্যাকিচন্দ সিংহ। তিন ফুটবলার না থাকায় যে তিনি উদ্বিগ্ন, গোপন করেননি জাতীয় কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pritam Kotal football AFC Asian Cup Qualifiers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE