Advertisement
২০ এপ্রিল ২০২৪

রাজ্য ক্রীড়ায় ১৭ পদক দীপাবলির উপহার

‘‘অনূর্ধ্ব ১৪ ও অনূর্ধ্ব ১৭ বছর বয়সিদের তাইকোন্ডো প্রতিযোগিতায় পুরুলিয়া জেলার বিভিন্ন স্কুল থেকে ২৯ জন পড়ুয়া রাজ্যস্তরে যোগ দিয়েছিল।

জয়ী: মেডেল ও কাপ হাতে পুরুলিয়ার ছেলেমেয়েরা। নিজস্ব চিত্র

জয়ী: মেডেল ও কাপ হাতে পুরুলিয়ার ছেলেমেয়েরা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
মানবাজার শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৭ ০১:২৭
Share: Save:

পুরুলিয়া জেলার স্কুল পড়ুয়ারা দীপাবলিতে সেরা উপহার নিয়ে এল। ৬৩ তম রাজ্য স্কুল ক্রীড়ায় তাইকোন্ডো প্রতিযোগিতায় পুরুলিয়ার বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা সোনা, রুপো, ব্রোঞ্জ মিলিয়ে ১৭টি পদক লাভ করেছে। এর মধ্যে সোনা ও রুপো ছ’টি করে এবং পাঁচটি ব্রোঞ্চ পদক এসেছে। দীপাবলির আগে স্কুল পড়ুয়াদের এই সাফল্যে উচ্ছ্বসিত জেলার ক্রীড়া মহল। জেলা স্কুল ক্রীড়া কমিটির সম্পাদক মানিক মাহাতো বলেন, ‘‘দীপাবলির সময়ে এর থেকে ভাল উপহার আর কী হতে পারে?’’

জেলা প্রাথমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে দলের অন্যতম কোচ উত্তম দে প্রতিযোগী দলের সঙ্গে ছিলেন। তিনি বলেন, ‘‘অনূর্ধ্ব ১৪ ও অনূর্ধ্ব ১৭ বছর বয়সিদের তাইকোন্ডো প্রতিযোগিতায় পুরুলিয়া জেলার বিভিন্ন স্কুল থেকে ২৯ জন পড়ুয়া রাজ্যস্তরে যোগ দিয়েছিল। উত্তর চব্বিশ পরগনার হালিশহরে ১৫ থেকে ১৭ অক্টোবর প্রতিযোগিতা হয়। রাজ্যের ২১টি জেলা এই প্রতিযোগিতায় যোগ দিয়েছিল। সেখানে এই সাফল্য কম নয়।’’ তিনি জানান, গত বছরে পুরুলিয়া জেলার এক ছাত্রী স্কুল ক্রীড়া প্রতিযোগিতার তাইকোন্ডোতে জাতীয় স্তরে তৃতীয় স্থান লাভ করেছিল। এ বার রাজ্যের সোনাজয়ীরা সরাসরি জাতীয় স্তরের প্রতিযোগিতায় যোগ দিতে যাবেন। তাই তাদের ঘিরে আশার জাল বুনছে পুরুলিয়া।

জেলা স্কুল ক্রীড়া সংস্থা সূত্রে জানা গিয়েছে, তাইকোন্ডোতে ছাত্রছাত্রীরা উচ্চমানের পারদর্শিতা দেখিয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। ছাত্র ও ছাত্রীদের বিভাগে অনূর্ধ্ব ১৪ ও অনূর্ধ্ব ১৭ বছর বয়সিদের ওজন অনুপাতে মোট ৪৬টি বিভাগ ছিল।

প্রতিযোগী দলের সঙ্গে অন্যতম দুই কোচ সৌমেন রক্ষিত ও প্রিয়াঙ্কা সূত্রধর ছিলেন। তাঁদের কথায়, ‘‘প্রতিযোগীরা লড়াইয়ে তাদের সেরাটা দিতে পেরেছে বলে এই ফল হয়েছে। আমাদের আশা জাতীয় স্তরেও সাফল্যের এই ধারাবাহিকতা বজায় থাকবে।’’

জেলা বিদ্যালয় ক্রীড়া সম্পাদক জানান, চিত্তরঞ্জন বয়েজ হাইস্কুলের ষষ্ঠ শ্রেণির অভিজিৎ বাউরি, গেঙ্গাড়া হাইস্কুলের ষষ্ঠ শ্রেণির মামণি মাহাতো, ওই স্কুলেরই সপ্তম শ্রেণির ছায়া বাউরি, মানভূম ভিক্টোরিয়া স্কুলের সপ্তম শ্রেণির সীমন্ত নন্দী, অ্যাসেম্বলি অব গড চার্চের দশম শ্রেণির অগ্নিদীপ্তা চক্রবর্তী ও শান্তময়ী গার্লস স্কুলের দশম শ্রেণির মহিমা দে সোনা জিতেছে।

রুপো বিজেতারা হল: পুরুলিয়ার এম এম হাইস্কুলের ষষ্ঠ শ্রেণির জিৎ সিং পুকুরগড়িয়া হাইস্কুলের অষ্টম শ্রেণির সুস্মিতা মাহাতো, চিত্তরঞ্জন গার্লস হাইস্কুলের অষ্টম শ্রেণির জবা রাজোয়াড়, গিরীশ বিদ্যাপীঠের অষ্টম শ্রেণির রাজা সর্দার এবং গেঙ্গাড়া হাইস্কুলের নবম শ্রেণির প্রিয়াঙ্কা মাহাতো ও তনুশ্রী মাহাতো। এ ছাড়া ব্রোঞ্জ পেয়েছে ফুলচাঁদ হাইস্কুলে ষষ্ঠ শ্রেণির উজ্বল দাস, শান্তময়ী গার্লস স্কুলের পূরবী দত্ত, মানভূম ভিক্টোরিয়ার নবম শ্রেণির সঞ্জয় গোপ, চিত্তরঞ্জন বয়েজের নবম শ্রেণির কৌশিক দে ও লালীমতি হাইস্কুলের দশম শ্রেণির সঙ্গীতা মাঝি। তাইকোন্ডো প্রতিযোগিতায় পুরুলিয়া জেলা দলগত ভাবেও চ্যাম্পিয়ন হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

State sports Medals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE