Advertisement
২০ এপ্রিল ২০২৪

চ্যাম্পিয়ন হয়ে কীর্তি নাদালের

দশ নম্বর ফরাসি ওপেন জিতে রাফায়েল নাদাল রোলাঁ গারোর এভারেস্টে উঠতে পারবেন কি না বলা যাচ্ছে না। তবে ক্লে কোর্টের বিশ্বখ্যাত টুর্নামেন্টে নামার মাসখানেক আগে তিনি যে ফর্মের চূড়োয় রয়েছেন সেটা বুঝিয়ে দিলেন স্প্যানিশ সেনসেশন রবিবার। দশ নম্বর মন্টে কার্লো মাস্টার্স খেতাব জিতে।

চ্যাম্পিয়ন: মন্টে কার্লো মাস্টার্স ট্রফি নিয়ে নাদাল। ছবি: গেটি ইমেজেস

চ্যাম্পিয়ন: মন্টে কার্লো মাস্টার্স ট্রফি নিয়ে নাদাল। ছবি: গেটি ইমেজেস

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৭ ০৩:৫৯
Share: Save:

দশ নম্বর ফরাসি ওপেন জিতে রাফায়েল নাদাল রোলাঁ গারোর এভারেস্টে উঠতে পারবেন কি না বলা যাচ্ছে না। তবে ক্লে কোর্টের বিশ্বখ্যাত টুর্নামেন্টে নামার মাসখানেক আগে তিনি যে ফর্মের চূড়োয় রয়েছেন সেটা বুঝিয়ে দিলেন স্প্যানিশ সেনসেশন রবিবার। দশ নম্বর মন্টে কার্লো মাস্টার্স খেতাব জিতে। প্রায় এক বছর পরে পেশাদার সার্কিটে কোনও ট্রফি জিতলেন ১৪ গ্র্যান্ড স্ল্যামজয়ী। যে ট্রফি জেতার সঙ্গে সঙ্গে একই টুর্নামেন্ট দশবার জেতার রেকর্ড গড়ে ফেললেন তিনি। ওপেন যুগে যে নজির প্রথম।

টানা আটবার মন্টে কার্লোয় জেতার পর ২০১৩-তে নোভাক জকোভিচের কাছে হেরে গিয়েছিলেন নাদাল। গত বছর আবার এই টুর্নামেন্টেই চ্যাম্পিয়ন হওয়ার এক সপ্তাহের মধ্যেই বার্সেলোনাতেও ট্রফি জেতেন তিনি। তার এক বছর পরে আবার মন্টে কার্লো তাঁকে সম্রাটের আসনে ফিরিয়ে দিল। এর মধ্যে অবশ্য তিন বার ফাইনালে উঠেও হারতে হয়েছে স্প্যানিশ মহাতারকাকে রজার ফেডেরারের কাছে।

সেই হারের জ্বালাটা সুইস মহাতারকাকে ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হতে পারলে হয়তো জুড়োত নাদালের। কিন্তু সেটা হল না ফেডেরার বিশ্রাম নেওয়ার জন্য মন্টে কার্লোয় না নামায়। তবে ফরাসি ওপেনের জন্য যে তিনি প্রস্তুত সেটা ইঙ্গিতে বুঝিয়ে দিয়ে নাদাল বললেন, ‘‘ক্লে কোর্ট মরসুম শুরু করার আগে প্রচুর আত্মবিশ্বাস পাব এই জয়ে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rafael Nadal Monte-Carlo Title 10th Title
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE