Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

ক্রীড়ামন্ত্রক থেকে রেল, শুভেচ্ছার জোয়ারে ভাসছেন মিতালিরা

তো বিএমডব্লু। বৃহস্পতিবার রেলমন্ত্রী সুরেশ প্রভু এই পুরস্কারের কথা ঘোষণা করেছেন। এই মুহূর্তে এই ভারতীয় দলের রেলে চাকরী করেন ১০ জনই। সকলকেই এই পুরস্কারের সঙ্গে পদোন্নতি দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি।

মিতালি রাজ ও হরমনপ্রীত কৌর। ছবি: পিটিআই।

মিতালি রাজ ও হরমনপ্রীত কৌর। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৭ ২০:৪৩
Share: Save:

ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্লেয়ারদের ১৩ লাখ টাকা করে পুরস্কার দিল রেল। মিতালি, হরমনপ্রীত কৌররা রেলেরই কর্মচারী।ভারতীয় রেল এই দলে থাকা তাদের সব কর্মচারীদেরই এই পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছে। এই মুহূর্তে ভারতীয় রেলে রয়েছেন ২০ জন পদ্ম শ্রী, ৪ জন রাজীব গাঁধী খেলরত্ন ও ১৫৮ জন অর্জুন।

দেশে ফেরার পর থেকে শুভেচ্ছার জোয়াড়ে ভাসছেন ঝুলন, মিতালিরা। কখনও ক্রীড়ামন্ত্রকের পুরস্কার তো কখনও রেল মন্ত্রকের। এর মধ্যে এমনও শোনা যাচ্ছে হায়দরাবাদে ফিরলে ক্যাপ্টেন মিতালি রাজকে বিএমডব্লু উপহার দেবেন ভারতীয় জুনিয়র ক্রিকেট দলের চিফ সিলেক্টর চামুন্ডেশ্বরনাথ। অন্ধ্রপ্রদেশ রঞ্জি দলের হয়েও খেলেছেন তিনি। ২০০৭ বিশ্বকাপের পরেও মিতালিকে গাড়ি দিয়েছিলেন তিনি। এ বার হয়তো বিএমডব্লু।

আরও খবর: পরবর্তী প্রজন্মের অনুপ্রেরণা হবে মিতালিরা: বিজয় গয়াল

বৃহস্পতিবার রেলমন্ত্রী সুরেশ প্রভু এই পুরস্কারের কথা ঘোষণা করেছেন। এই মুহূর্তে এই ভারতীয় দলের রেলে চাকরী করেন ১০ জনই। সকলকেই এই পুরস্কারের সঙ্গে পদোন্নতি দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি। মিতালি রাজ ও হরমনপ্রীত কৌরকে গেজেটেজ অফিসার র‌্যাঙ্কে উন্নিত করা হচ্ছে। সুরেশ প্রভু এ দিন বলেন, ‘‘রেলের জন্য এটা খুব ভাল খবর। আমরা গর্বিত। বিশ্বকাপ রানার্স দলের ১৫ জনের মধ্যে ১০ জনই আমাদের। ক্যাপ্টেন, ভাইস ক্যাপ্টেন, উইকেট কিপার সব রেলের কর্মী।’’

এ দিন ক্রীড়ামন্ত্রকের সঙ্গে রেল ভবনেও তাঁদের সংবর্ধনা দেওয়া হয়। যদিও রেলমন্ত্রী বলেন, ‘‘ছেলেদের ক্রিকেট দলে কোনও রেলের কর্মী নেই। কিন্তু আমাদের মেয়েরা নিজেদের দল গড়ে নিয়েছে। এটা অনেকটা এরকম, পুরো ট্রেনটাই রিজার্ভ করে নিয়েছে তাঁরা।’’ ক্যাপ্টেন মিতালি রাজ রেলে এই ভূমিকাকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেন, ‘‘রেল একমাত্র জায়গা যেখানে মহিলা ক্রিকেটাররা কাজের সুযোগ পায়। দেশের ৯০-৯৫ শতাংশ মহিলা ক্রিকেটার রেলে চাকরি করেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE