Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

টেস্টে এক নম্বর স্থান ধরে রাখার লক্ষ্যে শাস্ত্রী

দলে তাঁর কী ভূমিকা, জানেন তিনি। জানেন দলকে কী ভাবে মোটিভেট করতে হয়। তাই হয়তো লক্ষ্যটাও খুব সহজ। কোচ হিসেবে প্রথম সিরিজ খেলতে নামার আগে তাই লক্ষ্য এক নম্বর স্থান ধরে রাখা।

অনুশীলন ম্যাচে বিরাট কোহালি ও রবি শাস্ত্রী। ছবি: এএফপি।

অনুশীলন ম্যাচে বিরাট কোহালি ও রবি শাস্ত্রী। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৭ ২৩:১২
Share: Save:

টেস্ট ক্রিকেটে একনম্বরেই রয়েছেন ভারত। অনিল কুম্বলের সময়েই সেই স্থান পেয়েছে ভারত। কিন্তু বদলে গিয়েছে কোচ। বদলায়নি লক্ষ্য। নতুন কোচ রবি শাস্ত্রীর প্রথম লক্ষ্য সেই এক নম্বর স্থান ধরে রাখা। তাঁর দ্বিতীয় অধ্যায়ের প্রথম টেস্ট শুরু হতে চলেছে বুধবার থেকে। তাঁর আগে এই সংকল্প নিয়েই নামতে চলেছেন রবি। সূর্যদয় হয় কি না এখন সেই সময়ের অপেক্ষা। তিনি দলরে উপহার দিতে চান, ভয়হীন একটা দল। বলেন, ‘‘দলের সকলেই সবাই সবার কাজ জানে। সকলেই পেশাদার। ওরা মাঠে নামলেই মাঠের দখল নিয়ে নিতে পারে। এটাই আসল।’’

আরও খবর: জ্বরের জন্য প্রথম টেস্ট খেলা হচ্ছে না লোকেশ রাহুলের

রবি শাস্ত্রী তাঁর নিজের ভূমিকাও খুব স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন। বলেন, ‘‘আমার কাজ দলের ছেলেদের তাঁদের নিজের কাজ আর খেলা খেলতে সাহায্য করা। ভয়হীন ব্র্যাণ্ড অফ ক্রিকেট।’’ এই সিরিজে এগিয়ে ভারতই। কিন্তু ভুলে গেলে চলবে না এই শ্রীলঙ্কার কাছেই চ্যাম্পিয়ন্স ট্রফির লিগ ম্যাচে হারতে হয়েছিল ভারতকে। কিন্তু লড়াই আসলে সাত নম্বরের সঙ্গে এক নম্বরের। যদিও আত্মতুষ্টির বিরুদ্ধেই শাস্ত্রী। বলেন, ‘‘শ্রীলঙ্কাকে হালকাভাবে নেওয়ার কোনও জায়গা নেই। ঘরের মাঠে ওদের ট্র্যাক রেকর্ড অন্যান্যদের তুলনায় যথেষ্ট ভাল। আমরা এই সিরিজ থেকে নিজেদের উন্নতি করতে চাইব।’’

অনুশীলনে ভারতীয় দল। ছবি: রয়টার্স।

কলম্বোতে দু’দিনের একটি অনুশীলন ম্যাচও খেলেছে ভারত। যেখানে অনেকদিন পর দেশের জার্সিতে ফিরে রানও পেয়েছেন শিখর ধবন। এই টেস্টে তিন স্পিনারে শুরু করতে পারেন বিরাট। প্রথম ১১তে জায়গা করে নিতে পারেন কুলদীপ যাদব। সঙ্গে রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা। অশ্বিনের মতে, শাস্ত্রীর দলে থাকা সব সময় একটা সদর্থক বার্তা নিয়ে আসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE