Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

সিওএ-র সবুজ সঙ্কেতের অপেক্ষায় প্রথম দিন-রাতের টেস্ট

বিসিসিআই সূত্রের খবর, যদি কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স অনুমতি দেয় তা হলে ভারতে প্রথন দিন-রাতের টেস্ট হতে পারে হায়দরাবাদ বা রাজকোটে।

ভারতীয় ওয়ান ডে দল। —ফাইল চিত্র।

ভারতীয় ওয়ান ডে দল। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৮ ১৭:১২
Share: Save:

ভারতে প্রথন দিন-রাতের টেস্ট হতে পারে হায়দরাবাদ বা রাজকোটে। এই বছরের শেষে ভারত সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। সেই সিরিজেই হবে একটি ডে-নাইট টেস্ট। শনিবার ভারতীয় দলের সেই সিরিজের সূচি ঘোষণা করল বিসিসিআই। তার মধ্যে দুটো ভেন্যু বেছে নেওয়া হল দিন-রাতের টেস্টের জন্য। বিসিসিআই সূত্রের খবর, যদি কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স অনুমতি দেয় তা হলে এই দুটোর মধ্যে একটিতে দিন-রাতের টেস্ট হতে পারে।

যদিও শোনা যাচ্ছে সিওএ বিসিসিআই-এর কার্যকরী সচিব অমিতাভ চৌধুরীর ভূমিকায় অসন্তুষ্ট। তিনি নাকি সরাসরি রবি শাস্ত্রীর সঙ্গেই এই সম্ভাবনা নিয়ে কথা বলেছিলেন। যাতে শাস্ত্রীরও মত রয়েছে বলে জানা গিয়েছে। ভারতের হোম সিরিজের সূচি অনুযায়ী আফগানিস্তানের বিরুদ্ধে একটি টেস্ট খেলবে জুনে। এর পর অক্টোবরে দিওয়ালির পর ওয়েস্টেজের সঙ্গে দুটো টেস্ট খেলবে ভারত। তার মধ্যেই একটি দিন-রাতের হতে পারে।

এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজ ভারতের পাঁচটি ওয়ান ডে খেলবে। যার জন্য ভেন্যু ঠিক করা হয়েছে মুম্বই, গুয়াহাটি, কোচি, ইনদওর, পুণে। ওয়ান ডে সিরিজ হবে নভেম্বরের শুরু থেকে। এই দ্বিপাক্ষিক সিরিজ শেষ হবে তিনটি টি২০ দিয়ে। কলকাতা, চেন্নাই ও কাণপুরে হবে তিনটি টি২০ ম্যাচ। কলকাতার ম্যাচটি হবে ৪ নভেম্বর। বাকি দু’টি ম্যাচের দিন এখনও ঠিক হয়নি।

আরও পড়ুন
বিরক্ত বিসিবি সাবধান করল ক্রিকেটারদের

এর পর ভারতীয় দল উড়ে যাবে অস্ট্রেলিয়ার উদ্দেশে। দু’মাসের লম্বা সিরিজ শেষে ফেব্রুয়ারি-মার্চে ভারতের খেলতে আসবে অস্ট্রেলিয়া। সেখানে পাঁচটি ওডিআই ও দু’টি টি২০ হবে। সেই পাঁচটি ম্যাচ হবে মোহালি (২৪ ফেব্রুয়ারি), হায়দরাবাদ (২৭ ফেব্রুয়ারি), নাগপুর (২ মার্চ), দিল্লি (৫ মার্চ) ও রাঁচি (৮ মার্চ)। দুটো টি২০ হবে বেঙ্গালুরু (১০ মার্চ) ও বিশাখাপত্তনম (১৩ মার্চ)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE