Advertisement
১৭ এপ্রিল ২০২৪

লা লিগা জিতেই মাথা কামালেন মাদ্রিদ গোলকিপার!

উৎসবে ভাসছে মাদ্রিদ! পাঁচ বছর পর ফের লা লিগা চ্যাম্পিয়ন। যার জেরে ম্যাচ শেষে প্রতিজ্ঞা অনুযায়ী মাথাই কামিয়ে ফেললেন জয়ী রিয়াল মাদ্রিদ গোলকিপার কেলর নাভাস।

জয়ী: লা লিগাজয়ী বেল ও রোনাল্ডো। ছবি: রয়টার্স

জয়ী: লা লিগাজয়ী বেল ও রোনাল্ডো। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মে ২০১৭ ০৫:১০
Share: Save:

উৎসবে ভাসছে মাদ্রিদ!

পাঁচ বছর পর ফের লা লিগা চ্যাম্পিয়ন। যার জেরে ম্যাচ শেষে প্রতিজ্ঞা অনুযায়ী মাথাই কামিয়ে ফেললেন জয়ী রিয়াল মাদ্রিদ গোলকিপার কেলর নাভাস।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যদিও ম্যাচের পর এই আবেগে ভাসেননি। ট্রফি হাতে স্প্যানিশ প্রচারমাধ্যমের উদ্দেশে তোপ দেগে সিআর সেভেনের প্রতিক্রিয়া, ‘‘আপনারা আমার সম্পর্কে অনেক কিছুই জানেন না। কিছু লোক আমাকে নিয়ে এমন সব কথা বলে বেড়ান যেন আমি একজন অপরাধী। আমি সাধু নই। আবার শয়তানও নই।’’

রোনাল্ডোর রাগের কারণ, গত বুধবারের সেল্টা ভিগো ম্যাচ। যেখানে বিপক্ষের গুস্তাভো ক্যাব্রালের বিরুদ্ধে কুৎসিত অঙ্গভঙ্গী করেছিলেন রোনাল্ডো। তাঁর জো়ড়া গোলে রিয়াল ৪-১ জিতলেও, এর পরেই প্রচারমাধ্যমে সমালোচনার মুখে পড়েন রোনাল্ডো।

স্প্যানিশ প্রচারমাধ্যমের ব্যাখ্যা অনুযায়ী, সেল্টা ভিগোর ওই ফুটবলারের উদ্দেশে হাত নেড়ে এমন অঙ্গভঙ্গী করেছিলেন রোনাল্ডো যাতে মনে হয়, কোনও এক অদৃশ্য স্যুটকেস থেকে টাকা বার করে গুনছেন তিনি। আসলে রোনাল্ডো নাকি গুস্তাভোকে বোঝাতে চেয়েছিলেন রিয়াল মাদ্রিদকে হারাতে সেল্টা ভিগো আর্থিক পুরস্কার পেয়েছে বার্সেলোনার থেকে। যাতে মেসিরা চ্যাম্পিয়ন হন।

রবিবার মালাগাকে ২-০ গোলে হারিয়ে লা লিগা জয়ের পর রোনাল্ডো সেই প্রসঙ্গ প্রত্যক্ষ ভাবে না তুললেও পরোক্ষে ইঙ্গিত করে বলেন, ‘‘আমি টিভি দেখি না। কারণ সেখানে আমাকে নিয়ে যা দেখানো হয় বা বলা হয়, তা আমার সম্পর্কে না জেনেই করা হয়। যদি ওগুলো দেখতাম, তা হলে আমার জীবন বলে আর কিছুই থাকত না। এই সব বোকা-বোকা ব্যাপার আমার পছন্দ নয়। কারণ, আমার পরিবার আছে। যেখানে মা, পুত্র—সবাই থাকে। অনেকেই আমাকে শয়তান বলে। কিন্তু আমি তা নই।’’

মালাগার বিরুদ্ধে শুরুতে গোল করে রিয়ালকে এগিয়ে দিয়েছিলেন রোনাল্ডো। এই নিয়ে শেষ ন’ম্যাচে চোদ্দো গোল করলেন তিনি। লা লিগায় ২৯ ম্যাচে ২৫ গোল করেছেন তিনি। তাঁর পারফরম্যান্সের ব্যাপারে জানতে চাওয়া হলে এ বার শান্ত হন রোনাল্ডো। বলেন, ‘‘মরসুমের শেষে সর্বোচ্চ স্তরে থাকার জন্য প্রস্তুতি নিয়েছিলাম শুরু থেকেই। গোল করে টিমের কাজে লাগতে পেরেছি। এর চেয়ে খুশির কিছু হয় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE