Advertisement
১৯ এপ্রিল ২০২৪

আরও এক ট্রফির লড়াই রিয়ালের

আবু ধাবিতে আসার আগেই রোনাল্ডো হুঙ্কার দিয়ে রেখেছিলেন, ‘‘আমরা আবু ধাবিতে ঘুরতে যাচ্ছি না। আমরা যাচ্ছি আরও একটা ট্রফি জিততে।’’

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৭ ০৩:৫৮
Share: Save:

এই বছরে সাফল্যের শীর্ষে উঠে প্রায় সব ট্রফিই ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা এবং স্প্যানিশ সুপার কাপ। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের এই সোনার মরসুম আরও ভাল ভাবে শেষ হতে পারে বছরের শেষ ট্রফিটা ঘরে এলে। সেই লক্ষ্যে আজ, ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে আবু ধাবিতে আল জাজিরা ক্লাবের মুখোমুখি হচ্ছে রিয়াল।

আবু ধাবিতে আসার আগেই রোনাল্ডো হুঙ্কার দিয়ে রেখেছিলেন, ‘‘আমরা আবু ধাবিতে ঘুরতে যাচ্ছি না। আমরা যাচ্ছি আরও একটা ট্রফি জিততে।’’ পরিস্থিতি যা, তাতে রিয়ালের কাছে সেটা বড় কিছু কঠিন কাজ হবে বলে মনে করছেন না ফুটবল বিশেষজ্ঞরা। আল জাজিরার কোচ তো মঙ্গলবার সাংবাদিক বৈঠকে এসে বলে দেন, ‘‘রিয়াল মাদ্রিদকে থামাতে হলে আমাদের গোলের সামনে তিনটে বাস রাখতে হবে। মোরিনহো এসে যদি দু’টো বাস রেখে যান, তা হলে আমাদের খুব উপকার হয়।’’

তিনটে বাস রাখলেও আল জাজিরার পক্ষে রিয়ালকে থামানো সম্ভব হবে কি না, প্রশ্ন থাকছেই। সুস্থ হয়ে গ্যারেথ বেলও প্র্যাক্টিসে নেমে পড়েছেন। এই টুর্নামেন্টে একটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে সি আর সেভেন। মেসির সঙ্গে যুগ্মভাবে পাঁচ গোল করে শীর্ষে রয়েছেন রোনাল্ডো। আর একটি গোল করতে পারলেই তাঁর প্রতিন্দ্বন্দ্বীকে টপকে যাবেন পর্তুগাল মহাতারকা।

রিয়াল মাদ্রিদের ফুটবলাররা যখন মাঠে গা ঘামাতে ব্যস্ত, তখন দেখা যাচ্ছে কোনও কোনও ফুটবলারের সঙ্গিনীরা হিজাব পরে আবু ধাবি দেখতে বেরিয়ে পড়েছেন। যে তালিকায় রয়েছেন কেলর নাভাস, থিও হার্নান্দেজ, মার্সেলোর সঙ্গীনিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE