Advertisement
২৫ এপ্রিল ২০২৪

পাঁচ বছর পরে লা লিগা রিয়ালের

পাঁচ বছর পরে লা লিগার সেরা রিয়াল মাদ্রিদ। রবিবার রাতে লা লিগার ক্লাইম্যাক্স কোনও থ্রিলার ছবির মতোই নাটকীয় মোড় নিয়েছিল।

হর্ষ-বিষাদ: লা লিগায় চ্যাম্পিয়ন রোনাল্ডোর রিয়াল মাদ্রিদ। হতাশ হয়েই ফিরতে হল মেসিকে।ছবি: রয়টার্স

হর্ষ-বিষাদ: লা লিগায় চ্যাম্পিয়ন রোনাল্ডোর রিয়াল মাদ্রিদ। হতাশ হয়েই ফিরতে হল মেসিকে।ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ মে ২০১৭ ০৩:৩৭
Share: Save:

পাঁচ বছর পরে লা লিগার সেরা রিয়াল মাদ্রিদ।

রবিবার রাতে লা লিগার ক্লাইম্যাক্স কোনও থ্রিলার ছবির মতোই নাটকীয় মোড় নিয়েছিল। পরিস্থিতি যা ছিল তাতে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা দুই দলই ছিল দৌড়ে। কিন্তু শেষমেশ ফিনিশিং লাইনে পৌঁছল রিয়াল। কার্লো আনচেলোত্তির মতো ম্যানেজার যা করতে পারেননি, তাঁর শিষ্য জিনেদিন জিদান সেটা করে দেখালেন। পাঁচ বছরের হতাশা কাটিয়ে ফের লিগ খেতাব ফিরিয়ে আনলেন রিয়াল মাদ্রিদে।

মালাগা ম্যাচের চব্বিশ ঘণ্টা আগেই এক প্রকার হুঙ্কার দিয়েছিলেন জিদান। রিয়ালের ফরাসি ম্যানেজার জানিয়েছিলেন জয়ে শব্দটা ক্লাবের ডিএনএ-তে রয়েছে। তাঁর দলও ম্যানেজারের কথা রাখল। নিঁখুত একটা পারফরম্যান্সের সৌজন্যে মালাগাকে ২-০ হারিয়ে চ্যাম্পিয়ন হল রিয়াল। মালাগা এই মরসুমে ‘জায়ান্ট কিলার’ হয়ে উঠেছিল। বার্সাকে নিজেদের ঘরের মাঠে হারানোর পরে আশা ছিল হয়তো রিয়ালের বিরুদ্ধেও কোনও অঘটন ঘটাবে মালাগা। হল না। বরং প্রথমার্ধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোলে ১-০ এগোয় রিয়াল। করিম বেঞ্জিমা জয় নিশ্চিত করেন।

রিয়াল সমর্থকরা তখন একপ্রকার আন্দাজ করেই ফেলেছেন এ রাত অঘটনের নয়। বরং রিয়ালের ফের মুকুট ফিরে পাওয়ার। হল ঠিক তাই। ২-০ লিড ধরে রেখে ৩৩ নম্বর লা লিগা খেতাব জিতল রিয়াল।

আরও পড়ুন: একটানা ছ’বার লিগ চ্যাম্পিয়ন য়ুভেন্তাস

মালাগার মাঠের থেকে কয়েকশো মাইল দূরে ন্যু কাম্পের ছবিটা ছিল আলাদা। বিশ্বের সেরা ত্রিফলা এমএসএন-এর মুখে তখন হতাশা। লুইস এনরিকেও ডাগআউটের এককোণে দাঁড়িয়ে রয়েছেন। রিয়ালের ছবি উৎসবের হলে বার্সার ছবিটা যেন আত্মসমর্পণের। বুঝেই গিয়েছে মরসুমটা তাদের নয়। মাঠে তখন ০-২ পিছিয়ে পড়েও ফের লড়াইয়ে ফিরছে বার্সা। লিওনেল মেসি স্বপ্নের গোলও করলেন। কিন্তু এলএম টেনের ম্যাজিকও গ্যালারির মুখে হাসি ফোটাতে পারলেন না। গ্যালারিতে বরং নিস্তব্ধতা। মাদ্রিদের দু’গোলের খবর তখন পৌঁছে গিয়েছে ন্যু কাম্পে। তাই বার্সার এই ৪-২ জয়েরও কোনও মূল্য থাকল না। রিয়ালের থেকে তিন পয়েন্ট পিছিয়েই লিগ হারল বার্সা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

La Liga Barcelona Real Madrid Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE